সেনাবাহিনীতে চাকরির ভুয়া নিয়োগপত্রসহ গ্রেপ্তার ১

পাবনা র‍্যাবের অভিযানে বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরির ভুয়া নিয়োগপত্রসহ মো. মকবুল হোসেনকে (৪৬) গ্রেপ্তার করেছে র‍্যাব-১২।

গতকাল বৃহস্পতিবার (১৪ মার্চ) ৬টার সময় র‍্যাব-১২, সিপিসি-২, পাবনার কোম্পানি কমান্ডার মেজর এহতেশামুল হক খানের নেতৃত্বে র‍্যাবের একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে পাবনা জেলার সাঁথিয়া থানাধীন ধোপাদহ ইউনিয়ন পরিষদের সামনে রাস্তার উপর অভিযান পরিচালনা করেন। সেনাবাহিনীতে সৈনিক পদে চাকুরির প্রলোভন দেখিয়ে ও ভুয়া নিয়োগপত্র প্রদানের মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের সদস্য- মো. মকবুল হোসেনকে (৪৬) গ্রেপ্তার করা হয়।

র‍্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, দীর্ঘদিন ধরে উক্ত প্রতারক চাকুরী দেওয়ার প্রলোভন দেখিয়ে সাধারণ জনসাধারণের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেন। একজন ভুক্তভোগীর দেওয়া তথ্য মতে গত ২০২২ সালের বিভিন্ন সময়ে তার নিকট হতে সর্বমোট ১২ লাখ টাকা গ্রহণ করে বাংলাদেশ সেনাবাহিনীর ভুয়া নিয়োগপত্র প্রদান করে। সর্বশেষ ২০২৩ সালের ১৫ ফেব্রুয়ারি মেডিক্যাল করানোর কথা বলে উক্ত প্রতারক আরো বিশ হাজার টাকা গ্রহণ করে। বাংলাদেশ সেনাবাহিনীতে সৈনিক পদে যোগ দিতে যাওয়ার পর ওই প্রার্থী ভুয়া নিয়োগপত্রের কথা জানতে পারেন। পরবর্তীতে এ ভুক্তভোগী র‍্যাব ক্যাম্প পাবনায় অভিযোগ করলে প্রতারককে গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তারকৃতকে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য পাবনা জেলার সাঁথিয়া থানায় হস্তান্তর করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //