লক্ষ্মীপুরে আগুনে পুড়ল ৮ দোকান

লক্ষ্মীপুরের কমলনগরে অগ্নিকাণ্ডে আটটি দোকান পুড়ে গেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকাণ্ডের এ ঘটনায় প্রায় দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

আজ শনিবার (১৬ মার্চ) সকালে উপজেলার চরমার্টিন ইউনিয়নের বলিরপোল বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস বলছে, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান, আগুনে মুদি দোকান করিম স্টোর, আলাউদ্দিনের ফার্মেসি, খুরশিদের ফার্মেসি, আনোয়ার বস্ত্র বিতান, আবদুর রহমানের টেইলার্স দোকান, সুমনের টেলিকম ও আব্বাছের ফলের দোকান পুড়ে গেছে। এতে তাদের প্রায় দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন।

স্থানীয় পল্লী চিকিৎসক রুবেল হোসেন জানান, ওই বাজারের একটি কাপড়ের দোকানে বিকট শব্দ শুনতে পান তিনি। পরে দেখেন ওই দোকানে আগুন। এসময় স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা চালায়।

স্থানীয় চরমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউসুফ আলী বলেন, আগুনে বাজারের ৮টি দোকান পুড়ে গেছে। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপণ করে সহযোগিতার আশ্বাস দেন এই জনপ্রতিনিধি।

কমলনগর ফায়ার সার্ভিসের টিম লিডার আব্দুল মজিদ জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে। ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুণ নিয়ন্ত্রণে আনতে পারলেও এর আগেই আটটি দোকান পুড়ে গেছে। তবে ক্ষয়-ক্ষতির পরিমাণ নিরূপণে কাজ করা হচ্ছে বলে জানান তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //