রাজাপুরে রাস্তা রক্ষায় এলাকাবাসীর সংবাদ সম্মেলন

ঝালকাঠির রাজাপুরের বারবাকপুর আমীনবাড়ী এলাকায় ৫০০ বিঘা ফসলি জমিতে যাতায়াত ও ১০টি পরিবারের যাতায়াতের শত বছরের পুরনো সরকারি ইউনিয়ন পরিষদের মালিকানাধীন নয়াবাড়ি রাস্তা রক্ষায় সংবাদ সম্মেলন করেছে এলাকাবাসী।

আজ শনিবার (১৬ মার্চ) সকালে রাজাপুর-লেববুনিয়া সড়ক সংলগ্ন বারবাকপুর আমীনবাড়ী এলাকার নয়াবাড়ি রাস্তায় এলাকাবাসীর আয়োজনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে এলাকাবাসীর পক্ষে লিখিত বক্তব্যে জসিম ফরাজি অভিযোগ করে জানান, স্থানীয় আ. আলী আকন্দের ছেলে কবির উদ্দিন আকন্দ দীর্ঘ ২২ বছর ওই রাস্তার জমি দখল করে রাস্তার মধ্যে দেয়াল নির্মাণ করেন করে। বর্তমানে ওই এলাকাবাসী ১০টি পরিবারের লোকজন ও প্রায় ৫০০ বিঘা ফসলি জমিতে যাতায়াতের চরম বিঘ্ন ঘটছে। রোগী বহনের অ্যাম্বুলেন্স, কৃষি কাজের জন্য ব্যবহৃত ট্রাক্টরসহ গাড়িতে বিভিন্ন মালপত্র বহনে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। ২০২৩ সালের ২৩ নভেম্বর এলাকাবাসী স্বেচ্ছায় বালু দিয়ে রাস্তা নির্মাণের কাজে শুরু করলে উল্টো এলাকাবাসীর নামে কবির উদ্দিন আকন্দ বিভিন্ন স্থানে অভিযোগ দিয়ে হয়রানি করে আসছে। বর্তমানে রাস্তাটি অবৈধভাবে দখলে নিয়ে বন্ধের চেষ্টা চালাচ্ছে এবং মামলা দেওয়াসহ নানাভাবে হুমকি দিয়ে আসছে।

সংবাদ সম্মেলনে এলাকার শতাধিক নারী পুরুষ উপস্থিত ছিলেন।

অভিযোগ অস্বীকার করে কবির উদ্দিন আকন্দ দাবি করেন, তাদের জমিতে পাকা ভাউন্ডারী দেয়াল দেওয়া হয়েছে, রাস্তা দখল বা চলাচলে বিঘ্ন সৃষ্টি করা হয়নি। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //