উখিয়ায় পাহাড় কাটার দায়ে ট্রাক জব্দ

কক্সবাজারের উখিয়ায় সরকারি সংরক্ষিত বনভূমিতে পাহাড় কাটার সময় একটি মিনি ট্রাক জব্দ করেছে বনবিভাগ।

আজ রবিবার (১৭ মার্চ) দুপুর ৩ টার দিকে উখিয়া সদর বিটের আওতাধীন হাতিমোড়া ৮নং ওয়ার্ড এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়েছে।

জানা গেছে, হাতিমোরা এলাকায় বনাঞ্চলের পাহাড় কাটার খবর পেয়ে তাৎক্ষণিকভাবে উখিয়া সদর বিট কর্মকর্তা এমদাদুল হাসান রনি, দৌছড়ী বিট কর্মকর্তা মো. সাজ্জাদুজ্জানসহ বন বিভাগের স্টাফদের নিয়ে অভিযান পরিচালনা করলে মিনি ট্রাক গাড়ি ফেলে কৌশলে পালিয়ে যায় অপরাধীরা। পরে ঘটনাস্থল থেকে গাড়িটি জব্দ করা হয়। প্রাথমিকভাবে জব্দকৃত মিনি ট্রাকের মালিক ওই এলাকার পুতু কোম্পানির বলে জানা গেছে।

উখিয়া সদর বিট কর্মকর্তা এমদাদুল হাসান রনি বলেন, সংরক্ষিত বনাঞ্চলে প্রবেশ করে মাটি কেটে গাড়িতে লোড করার আগেই ডাম্পার জব্দ করে রেঞ্জ হেফাজতে নিয়ে আসা হয়েছে।

উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম বলেন, উখিয়া রেঞ্জে বন কর্মকর্তারা বনজ সম্পদ রক্ষার্থে কঠোরভাবে দায়িত্ব পালন করে যাচ্ছে। পাশাপাশি পাহাড় কাটা, বনভূমি দখল, অবৈধ করাতকলসহ সরকারি মালামাল রক্ষায় নিয়মিত অভিযান অব্যাহত রয়েছে।

গাজী শফিউল জানান, পাহাড় খেকোরা খুবই ধূর্ত প্রকৃতির লোক। তারা পাহাড় কাটার সময় বিভিন্ন জায়গায়  সোর্স বসিয়ে রাখে। যার কারণে আমাদের টিম অভিযানে যাওয়ার খবরে মাটিখেকোরা পালিয়ে যেতে সক্ষম হয়। এই পাহাড় কাটার সাথে জড়িতদের খোঁজ নিয়ে দ্রুত গাড়ি জব্দ করা হয়। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে বলেও জানান এ কর্মকর্তা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //