টেকনাফে মাদকাসক্ত যুবকের আগুনে পুড়লো বসতবাড়ি

কক্সবাজারের টেকনাফে মাদক সেবনের টাকা না পেয়ে নিজের বসতবাড়িতে আগুন ধরিয়ে দিয়েছে মাদকাসক্ত যুবক। 

গতকাল সোমবার (১৮ মার্চ) বিকেলে উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ উত্তর পাড়ার আব্দুল শুক্কর প্রকাশ আব্দুলের বাড়িতে এ দুর্ঘটনা ঘটেছে। 

স্থানীয়রা জানিয়েছেন, মাদক সেবনের টাকা না পেয়ে ওই বাড়ির মাদকাসক্ত ছেলে মোহাম্মদ ইসমাইলের দেয়া আগুনে পুড়েছে তার নিজেরসহ ভাইদের চারটি বাড়ি।

আগুনে ক্ষতিগ্রস্ত বাড়ির মালিক আব্দুল শুক্কর প্রকাশ আব্দুল বলেন, আমার ছেলে ইসমাইল ভাইদের কাছ থেকে মাদক সেবনের জন্য টাকা চেয়ে না পাওয়ায় ক্ষোভে তার নিজের বাড়িতে আগুন ধরিয়ে দেয়। পাশাপাশি আমার আরও তিন সন্তানের ঘর একসাথে হওয়ায় তাদের বাড়িতেও আগুন লেগে সঙ্গে সঙ্গে চারটি বাড়ি পুড়ে ছাই হয়ে যায়। এতে আমার চার ছেলে-মেয়ের বাড়ি ও আসবাবপত্র পুড়ে অন্তত ২৫ লাখ টাকা পরিমাণের ক্ষয়ক্ষতি হয়েছে।

আগুনে পুড়ে যাওয়া বাড়ির মালিক ওসমান গনি বলেন, আমরা অনেকে বাইরে বিভিন্ন কাজে ব্যস্ত ছিলাম। এসময় বাড়ি থেকে ফোনে জানিয়েছে, বড় ভাই ইসমাইল বাড়িতে আগুন ধরিয়ে দিয়েছেন। স্থানীয় লোকজনসহ আমরা অনেক চেষ্টা করেও আগুন নেভানো যায়নি, পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।

টেকনাফ থানার ওসি মো. ওসমান গনি জানান, বসত বাড়িতে আগুন লাগার বিষয়টি জেনে তাৎক্ষণিক পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। স্থানীয় লোকজনকে শৃঙ্খলার মধ্যে এনে পুলিশ ফায়ার সার্ভিসকে দ্রুত আগুন নেভানোর কাজে সহযোগিতা করে। প্রাথমিকভাবে ওই বাড়ির মাদকাসক্ত ছেলে নিজের ঘরে আগুন ধরিয়ে দিয়েছে বলে জানা গেছে। 

টেকনাফ ফায়ারসার্ভিসের দায়িত্বরত কর্মকর্তা উত্তম কুমার ব্যানার্জি বলেন, শাহপরীরদ্বীপে বসতবাড়িতে আগুন লাগার খবর ৯৯৯ এর মাধ্যমে পেয়ে দ্রুত  ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনা হয় । আপাতত ক্ষয়ক্ষতির পরিমাণ অনুমান করে বলা যাচ্ছেনা। তবে ঘরগুলো খুব কাছাকাছি হওয়ায় এক ঘরের আগুন দ্রুত আরও তিনটি ঘরে ছড়িয়ে পড়ে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //