শিল্পপ্রতিষ্ঠানের জমি দখল করে মাদক ব্যবসার অভিযোগ

জামালপুরের সরিষাবাড়ীতে রপ্তানিমুখী পাটশিল্প প্রতিষ্ঠানের জমি জবরদখল করে মাদক ব্যবসা চলছে বলে অভিযোগ করেছেন মালিকপক্ষ। সরিষাবাড়ী পৌরসভার আরামনগর বাজার-ধানাটা এলাকায় অবস্থিত দি গোল্ডেন ফাইবার ট্রেড সেন্টার লিমিটেডের এজিএম আতিকুর রহমান এ অভিযোগ করেন।

অভিযোগে তিনি উল্লেখ করেন, সাবেক বিজেএমসি কলোনিতে ৩০-৩৫টি পরিবার কয়েক বছর ধরে গোল্ডেন ফাইবার ট্রেড সেন্টারের জমিতে বসবাস করে আসছেন। বসবাসরত পরিবারগুলোর মধ্যে কয়েকজন প্রভাবশালী সেখানে মাদকের ব্যবসা গড়ে তুলেছেন। প্রকাশ্যে চোলাই মদ, ইয়াবা, ফেনসিডিল, গাঁজা কেনাবেচা চলে। সহজলভ্য হওয়ায় উঠতি বয়সের ছেলেরা এসবে আসক্ত হয়ে পড়ছে। এতে প্রতিদিন বেড়েই চলছে বিভিন্ন অপরাধ। বিষয়টি স্থানীয় সংসদ সদস্য, উপজেলা নির্বাহী কর্মকর্তা, পৌর মেয়র ও থানায় অবহিত করা হয়েছে। জমিতে প্রাচীর নির্মাণ করা গেলেও দখল ও মাদকমুক্ত হয়নি।

বুলবুলি চৌহানী, ললিতা চৌহানী, মহন চৌহানী, রবিদাসসহ কলোনিতে বসবাসকারীরা জানান, দীর্ঘদিন ধরে তারা এ কলোনিতে বসবাস করে আসছেন। তবে পার্শ্ববর্তী বাসফোর সম্প্রদায়ের কয়েকটি পরিবার মদ বেচাকেনার সাথে জড়িত। বাসফোরদের কারণে তাদের অপবাদ দেওয়া হচ্ছে এবং কলোনি থেকে উচ্ছেদ করতে চাইছে।

কারখানার এজিএম আতিকুর রহমান বলেন, বেদখল ও মাদক দূর করতে না পারলে গোল্ডেন ফাইবারের বিদেশি ক্রেতারা মুখ ফিরিয়ে নেবে। এতে কারখানা সংশ্লিষ্টরা ক্ষতিগ্রস্ত হবে এবং দেশ বৈদেশিক মুদ্রা হারাবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার বলেন, গোল্ডেন ফাইবার ট্রেড সেন্টারের জায়গা দখল ও মাদক ব্যবসা সংক্রান্ত অভিযোগ দিয়েছে কর্তৃপক্ষ। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সাথে কথা বলে এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //