গাইবান্ধায় লাশ নিয়ে থানার সামনে বিক্ষোভ, পুলিশের লাঠিচার্জ

গাইবান্ধার ফুলছড়িতে জমি সংক্রান্ত বিরোধে প্রতিপক্ষের হামলায় আহত নুরুনবী মিয়া (৫০) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

আজ মঙ্গলবার (১৯ মার্চ) ভোর ৪টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। 

নিহত নুরুন্নবী মিয়া ফুলছড়ি উপজেলার উদাখালী ইউনিয়নের দক্ষিণ বুড়াইল গ্রামের বেলা শেখের ছেলে। এর আগে সোমবার প্রতিপক্ষের হামলায় আহত হন নুরুন্নবী মিয়া। 

মঙ্গলবার সকালে নিহত নুরুন্নবীর (৫০) লাশ বাড়িতে এসে পৌঁছালে হত্যাকারীদের শাস্তির দাবিতে লাশ নিয়ে স্বজনরা ফুলছড়ি থানার সামনে বিক্ষোভ করেন। বিক্ষোভকারীরা এক পর্যায়ে পুলিশের বাধা উপেক্ষা করে থানা চত্বরে ঢুকে পড়ে এবং চড়াও হয়।

এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে বিক্ষোভকারীদের ওপর লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। পরে বিক্ষোভকারীরা পুনরায় সমবেত হয়ে উপজেলা পরিষদের সামনের রাস্তায় মানববন্ধন ও সমাবেশ করে। 

মানববন্ধনে বক্তব্য দেন নিহতের মেয়ে নুরানী খাতুন, স্বজন শামসুজ্জোহা বাবলু, মতিয়ার রহমানসহ অনেকে। মানববন্ধনে বক্তারা, খুনিদের দ্রুত গ্রেপ্তার ও সর্বোচ্চ শাস্তির দাবি জানান।

স্থানীয়রা জানান, প্রতিবেশী মৃত কাবিল উদ্দিনের ছেলে গোফফার মিয়ার সঙ্গে নুরুন্নবী মিয়ার জমি নিয়ে বিরোধ চলছিল। এরই জেরে গতকাল সোমবার (১৮ মার্চ) দুপুর ১টার দিকে উভয়ের মধ্যে মারামারি হয়। এতে নুরুন্নবী মিয়াসহ অন্তত পাঁচজন গুরুতর আহত হন। পরে গুরুতর আহত নুরুন্নবী মিয়াকে প্রথমে গাইবান্ধা জেনারেল হাসপাতালে ভর্তি করলে সেখানে তার অবস্থার অবনতি হলে বিকেলে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার ভোর ৪টার দিকে তিনি মারা যান।

ফুলছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) রাজিফুজ্জামান বসুনিয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে এবং হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে। ঘটনার সঙ্গে জড়িত অন্যান্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //