জবিতে অবন্তিকার আত্মহত্যার ঘটনায় মহিলা পরিষদের প্রতিবাদ সমাবেশ

বাংলাদেশ মহিলা পরিষদের উদ্যোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্র রায়হান সিদ্দিকী আম্মান ও সহকারী প্রক্টর দ্বীন ইসলাম কর্তৃক আইন বিভাগের ছাত্রীর আত্মহত্যার প্ররোচনার ঘটনায় প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার (১৯ মার্চ) বিশ্ববিদ্যালয়ের সম্মুখ সড়কে এ প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সমাবেশ কর্মসূচিতে ডা. ফওজিয়া মোসলেমের সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ মহিলা পরিষদের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) সীমা মোসলেম, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাসুদা রেহানা বেগম, সংগঠন উপপরিষদ সম্পাদক উম্মে সালমা বেগম, কেন্দ্রীয় লিগ্যাল এইড উপপরিষদ সম্পাদক রেখা সাহা, সমাজকল্যাণ উপপরিষদ সম্পাদক হুমায়রা খাতুন, ঢাকা মহানগর শাখার সাধারণ সম্পাদক রেহানা ইউনুস, লিগ্যাল সম্পাদক শামীমা আফরোজ আইরিন, ভারপ্রাপ্ত পরিচালক, লিগ্যাল অ্যাডভোকেসি অ্যাডভোকেট দিপ্তী সিকদার।

এসময় সভাপতি ডা. ফওজিয়া মোসলেম বলেন, আমাদের কন্যা অবন্তিকা এক নিষ্ঠুর ষড়যন্ত্র ও সামাজিক অভিশাপের শিকার হয়ে আমাদের ছেড়ে চলে গেছে। এটা অত্যন্ত বেদনাদায়ক। এটা শুধুমাত্র নারী সংগঠন ও শিক্ষার্থীদের দায় নয়। এর পেছনে যাদের দায় তাকে দায় মোচনের জন্য এগিয়ে আসতে হবে। আজকে আমরা দেখছি বিশ্ববিদ্যালয়গুলোতে ঘটনাগুলো ঘটার পর শিক্ষার্থীরা প্রতিরোধ গড়ে তুলছে। এখানে শুধু শিক্ষার্থীদের নয়, শিক্ষকদেরও এর দায় নিতে হবে।

তিনি আরো বলেন, আজ দেশের ৯ শতাংশ শিক্ষক যৌন সহিংসতার সাথে জড়িত। বাকি যে ৯১ শতাংশ শিক্ষক রয়েছেন আপনারা কেন এর বিরুদ্ধে কথা বলছেন না? আপনাদের এমন চুপ থাকার ফলে আপনারাও এই অপরাধের দায়ী হয়ে যাচ্ছেন। আমাদের সবাইকে এক হয়ে দেশের সম্মান রক্ষার জন্য যারা যৌন সহিংসতার মত অপরাধ করছে তাদের চিহ্নিত করে শাস্তির আওতায় নিয়ে আসতে হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //