মানিকগঞ্জে গণ-ইফতার অনুষ্ঠিত

মাহে রমজানের শিক্ষা, ভ্রাতৃত্ববোধ ও সর্বস্তরে ইসলামি সংস্কৃতি ছড়িয়ে দিতে মানিকগঞ্জে গণ-ইফতার অনুষ্ঠিত হয়েছে।

গতকাল মঙ্গলবার (১৯ মার্চ) বিকেলে শহরের সরকারি উচ্চ বিদ্যালয় (বিজয় মেলা) মাঠে মানিকগঞ্জের সর্বস্তরের তাওহীদী জনতার ব্যানারে এ ইফতার অনুষ্ঠিত হয়। এতে সহস্রাধিক লোক অংশগ্রহণ করেন।

আয়োজক কমিটির সদস্য মুহাম্মদ হাবিবুর রহমান নবাবী ও মাহবুবুর রহমান বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ। এখানে শত বছর ধরে হিন্দু মুসলমান ও অন্যান্য ধর্মাবলম্বীরা মিলেমিশে স্বাধীনভাবে তাদের ধর্মীয় উৎসব পালন করে আসছে। সাম্প্রতিক সময়ে দেখা যাচ্ছে কিছু শিক্ষাপ্রতিষ্ঠান ও কিছু নাস্তিকেরা ইফতার নিয়ে বিতর্ক তৈরি করেছে। এর প্রতিবাদেই এ গণ-ইফতারের আয়োজন করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সাবেক পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা গাজী কামরুল হুদা সেলিম, যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক বাবু সুদেব কুমার সাহা, সাবেক শিক্ষা কর্মকর্তা আব্দুল মুন্নাফ, ইসলামিয়া কামিল মাদরাসার প্রধান মুহাদ্দিস শেখ মোহাম্মদ সালাহ উদ্দিন, সরকারি দেবেন্দ্র কলেজ মসজিদের পেশ ইমাম ও খতিব হাফেজ মাওলানা আব্দুল আওয়াল, মানিকগঞ্জ কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মুজিবুর রহমান, দারুল উলূম মানিকগঞ্জ মাদরাসার মুহতামিম হাফেজ ক্বারী ওবায়দুল্লাহ, দারুণ আজহার মডেল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা শেখ মাহবুবুর রহমান, জনস্বাস্থ্য প্রকৌশলী জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা আশিকুল ইসলাম ছানোয়ার প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //