নড়াইলে প্রধান শিক্ষকের অপসারণ দাবিতে মানববন্ধন

নড়াইলের কালিয়া উপজেলার চাপাইল মূলশ্রী বাগুডাঙ্গা ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের নবগঠিত আহবায়ক কমিটি বাতিলসহ প্রধান শিক্ষক মাহফুজা খাতুনের অপসারণ দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

অভিভাবক ও শিক্ষার্থীদের আয়োজনে আজ বৃহস্পতিবার (২১ মার্চ) দুপুরে বিদ্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এছাড়া বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

এসময় বক্তব্য রাখেন- জামিল শেখ, নান্টু কাজী, হিটু মল্লিক, হেলাল কাজী, টিটুল শেখ, গোলাম কবির তপন, শিক্ষার্থী সায়মা, মৌ ইসলাম, রাকিবুল ইসলাম দিপু, আরমিনা, তামিম কাজী, জামিল শেখ, মালিকা, মাহিয়া, আনিকা প্রমুখ।

বক্তারা বলেন, প্রধান শিক্ষক মাহফুজা খাতুন নিয়ম-নীতির তোয়াক্কা না করেই চাপাইল মূলশ্রী বাগুডাঙ্গা ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা কমিটির আহবায়ক করেছেন বায়েজিদ মোল্যাকে। স্বজন প্রীতির মাধ্যমে বায়েজিদকে আহবায়ক করা হয়েছে। বিদ্যালয়ে পড়ালেখার মান উন্নয়নে তিনি (বায়েজিদ) কোনো ভূমিকা রাখতে পারবেন না। এ অবৈধ কমিটি বাতিলসহ প্রধান শিক্ষকের অপসারণ দাবি করছি। দাবিপূরণ না হলে ক্লাস বর্জনসহ বৃহত্তর কর্মসূচির ঘোষণা করা হবে বলে বক্তারা জানান।

বিদ্যালয় সূত্রে জানা যায়, গত ১৯ মার্চ যশোর শিক্ষা বোর্ড থেকে বিদ্যালয় পরিদর্শক সিরাজুল ইসলাম স্বাক্ষরিত পরিপত্রে বায়েজিদ মোল্যাকে পরিচালনা কমিটির আহবায়ক করা হয়েছে। এরপর ওই কমিটি বাতিলের দাবি করেন বিদ্যালয়ের শিক্ষার্থী, অভিভাবক ও এলাকার বিভিন্ন পেশার মানুষ। এর আগে বিদ্যালয়ের সভাপতির দায়িত্ব পালন করেন সুপ্রিম কোর্টের আইনজীবী অধ্যাপক কাজী নাফিউল মজিদ।

এদিকে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহফুজা খাতুন বলেন, নিয়ম মেনে কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার নামসহ (ইউএনও) তিনজনের নাম যশোর শিক্ষা বোর্ডে পাঠানো হয়। তিনজনের মধ্যে বোর্ড কর্তৃপক্ষ বায়েজিদ মোল্যাকে আহবায়ক হিসেবে অনুমোদন দিয়েছে।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের আহবায়ক বায়েজিদ মোল্যা বলেন, এলাকার সামাজিক ও রাজনৈতিক দ্বন্দ্বের জেরে আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। আমি সবাইকে সঙ্গে নিয়ে বিদ্যালয়ের উন্নয়নে কাজ করতে চাই।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //