ধামরাইয়ে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণে একই পরিবারের দগ্ধ ৪

ঢাকার ধামরাইয়ে গ্যাস সিলিন্ডার লিকেজ থেকে ঘরে জমা গ্যাসের বিস্ফোরণে লাগা আগুনে একই পরিবারের চার জন দগ্ধ হয়েছেন। এরমধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক।

আজ বুধবার (২৭ মার্চ) ভোর রাত সাড়ে ৩টার দিকে ধামরাই পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের মোকামটোলা এলাকার প্রবাসী ইব্রাহিম হোসেনের ৪তলা ভবনের নিচ তলার একটি ফ্ল্যাটে এ ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন- ওই ফ্ল্যাটের ভাড়াটিয়া নুরুল ইসলাম (৫৫), তার স্ত্রী সুফিয়া বেগম (৫০), মেয়ে গণবিশ্ববিদ্যালয়ের এমবিবিএসের শিক্ষার্থী নিশরাত জাহান সাথী (২১) ও ছেলে এইচএসসি পরীক্ষার্থী আল হাদী সোহাগ (১৮)।

এরমধ্যে নুরুল ইসলাম ৪৮ শতাংশ দগ্ধ, সুফিয়া বেগম ৮০ শতাংশ দগ্ধ, সোহাগ হোসেন ৩৮ শতাংশ দগ্ধ ও নিশরাত জাহান সাথী ১৬ শতাংশ দগ্ধ হয়েছেন।

তাদের ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্ল্যাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

ধামরাই ফায়ার সার্ভিস জানায়, লিকেজ থেকে তিন কক্ষের ফ্ল্যাটটিতে গ্যাস জমে ছিল। ভোরের দিকে রান্না করতে উঠে আগুন জ্বালাতেই সেই গ্যাস থেকে তিনটি কক্ষেই আগুন লেগে যায়। এতে তারা সবাই দগ্ধ হন। তাদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়।

ধামরাই ফায়ার সার্ভিস স্টেশনের ইনচার্জ সোহেল রানা বলেন, ‘খবর পেয়ে ঘটনাস্থলে যাই। তবে ততক্ষণে দগ্ধদের হাসপাতালে নেওয়া হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, লিকেজ থেকে জমা হওয়া গ্যাসেই ওই দুর্ঘটনা ঘটে। তবে সিলিন্ডারে বিস্ফোরণ হয়নি।’

ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্ল্যাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক মো. তরিকুল ইসলাম জানান, তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে। এরমধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক।

ধামরাই থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) হুমায়ুন কবীর বলেন, ‘আনুমানিক রাত ৩টার দিকে বিকট শব্দে আগুনের সূত্রপাত হয় বলে স্থানীয়রা জানিয়েছেন। পার্শ্ববর্তী একটি জায়গা থেকে পানি দিয়ে তা নেভানো হয়। ঘরের ভেতরের আসবাবপত্রসহ প্রায় সবকিছু পুড়ে যায়। স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //