সৎ মেয়েকে ধর্ষণ মামলায় বাবার যাবজ্জীবন কারাদণ্ড

বান্দরবানে সৎ মেয়েকে ধর্ষণের অভিযোগে আপুই মং মারমা (৬৮) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা অর্থদণ্ড আনাদায়ে আরো এক বছরের কারাদণ্ড দেওয়া হয়।

আজ বুধবার (২৭ মার্চ) সকালে সকালে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল বান্দরবানের সিনিয়র জেলা ও দায়রা জজ বিচারক জেবুন্নাহার আয়শা এ আদেশ প্রদান করেন।

দণ্ডপ্রাপ্ত আপুই মং মারমা (৬৮) রোয়াংছড়ি উপজেলার সদর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড থোয়াই অংগ্য পাড়ার বাসিন্দা।

আদালত সূত্রে জানা যায়, মেয়েটা মা (৫৪) প্রথম স্বামী মারা যাবার পর প্রায় ১৭ বছর আগে আপুই মং মারমার (৬৫) সাথে বিয়ে হয় তার। প্রথম সংসারে দুজন মেয়ে ও তিনজন ছেলে ছিলেন। দ্বিতীয় বিয়ের পর থেকে ধর্ষণের শিকার মেয়েটির মা তার ৩ বছরের ছোট মেয়েসহ রোয়াংছড়িতে আপুই মং মার্মার সাথে বসবাস করে আসছিলেন।

২০২০ সালে মেয়েটির মা অসুস্থ হলে ধর্ষণের শিকার মেয়েটিকে রেখে রাঙ্গামাটির রাজস্থলী এলাকায় তার প্রথম সংসারের বড় মেয়ের শ্বশুর বাড়িতে গিয়ে তিন মাসের মত ছিলেন। ফিরে আসলে তার স্বামী আপুই মং মারমা তাকে ঝগড়া করে বাড়ি থেকে তাড়িয়ে দেন। ২০২১ সালের ২ জুলাই একটি কন্যা সন্তানসহ ছোট মেয়েটি তার বড় ভাইয়ের বাড়িতে আসলে বিষয়টি জানাজানি হয়।

সে সময় ধর্ষণের শিকার মেয়েটি তার ভাইকে জানান। তার মা চলে যাবার পর থেকে ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত  তার সৎ বাবা আপুই মং মারমা তাকে নির্জন বাগান বাড়িতে নিয়ে গিয়ে প্রাণনাশের হুমকি দিয়ে একাধিক বার ধর্ষণ করেন। যার ফলে কন্যা শিশুটির জন্ম হয়।

পরে ধর্ষণের শিকার মেয়েটির মা বাদী হয়ে ২০২১ সালের ৮ জুলাই রোয়াংছড়ি থানায় আপুই মং মারমার বিরুদ্ধে ধর্ষণ মামলা করেন। দীর্ঘ সময়ে ধরে সাক্ষ্যপ্রমাণ গ্রহণ শেষে আদালত আজ এ রায় দেন।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) বাসিংথুয়াই মারমা জানান, ধর্ষণ মামলায় আপুই মং মারমাকে যাবজ্জীবন কারাদণ্ড ও একই সঙ্গে এক লাখ টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া আদালতের নির্দেশে দণ্ডপ্রাপ্ত আপুই মং মারমাকে কারাগারে পাঠানো হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //