গাজীপুরে বেতন বৃদ্ধির দাবিতে মহাসড়ক অবরোধ

গাজীপুরের শ্রীপুরের জৈনাবাজার এলাকায় বেতন বৃদ্ধি ও ঈদে পূর্ণ বোনাসের দাবি জানিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শ্রমিকরা। এতে মহাসড়কের দুপাশে দীর্ঘ যানজটের তৈরি হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুর দুইটায় জৈনাবাজার এলাকায় গুলশান স্পিনিং মিলস্ লিমিটেড নামের কারখানার শ্রমিকরা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আন্দোলনরত শ্রমিকদের বুঝিয়ে সরিয়ে নেয়। উত্তেজিত শ্রমিক পুলিশকে লক্ষ্য করা ইটপাটকেল নিক্ষেপ শুরু করলে সাউন্ড গ্রেনেড ছুড়ে উত্তেজিত শ্রমিকদের সরিয়ে দেয় পুলিশ। এতে বেলা পৌনে ২টার দিকে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

আন্দোলনরত শ্রমিক রিপা রাণী, মরিয়ম আক্তার ও হাসিনা আক্তার জানান, তারা দীর্ঘ দিন যাবত জনাবাজার এলাকায় গুলশান স্পিনিং মিলে চাকুরি করে আসছেন। কিন্তু কারখানায় কর্তৃপক্ষকে দীর্ঘদিন যাবত বলার পরও কর্তৃপক্ষ সরকার নির্ধারিত নতুন কাঠামোতে বেতন দিচ্ছে না। এছাড়াও সঠিক সময়ে পরিশোধও করা হয় না, নির্ধারিত ঈদ বোনাসের চাইতে কম বোনাস দেওয়া হয়। বিষয়টি কর্তৃপক্ষের সাথে একাধিকবার আলোচনা করা হলেও তারা এসব বিষয়ে কোনো সিদ্ধান্ত জানাতে পারেননি।

শ্রমিকদের আন্দোলনের বিষয়ে জানতে কারখানার গেইটে গিয়ে কর্তৃপক্ষের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তারা এ বিষয়ে কথা বলতে অপারগতা প্রকাশ করেন।

এ বিষয়ে মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মাহবুব মোর্শেদ বলেন, শিল্প পুলিশের পাশাপাশি মাওনা হাইওয়ে পুলিশ শ্রমিকদের শান্ত করতে কাজ করছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //