‘বিএনপি-জামায়াত ছোবল মারার অপেক্ষায় ঘাপটি মেরে আছে’

সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বিএনপি-জাময়াত সুযোগের অপেক্ষায় ঘাপটি মেরে বসে আছে, কখন ছোবল মারবে। তারা আমাদের মধ্যে কলহ সৃষ্টি করার জন্য প্রবেশ করছে।  তাই কোনোমতেই যেন এ অপশক্তি আমাদের মাঝে প্রবেশ করতে না পারে। সমাজবিরোধী কর্মকাণ্ডে জড়িত কেউ যেন আপনাদের ছায়াতলে আসতে না পারে। এ বিষয়ে আমাদের সতর্ক থাকতে হবে।

আজ শনিবার (৩০ মার্চ) বিকেলে চাঁদপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে বাংলাদেশ কৃষকলীগ জেলা শাখার পরিচিতি ও সম্মেলন প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডা. দীপু মনি বলেন, দেশে সবুজ বিপ্লবের সম্ভাবনা সৃষ্টি হতে যাচ্ছে। জননেত্রী শেখ হাসিনা বলেছেন এক ইঞ্চি জমিও আমরা অনাবাদি রাখবো না। তার ডাকে সাড়া দিয়ে মানুষ সবুজ থেকে সবুজতর করছে। চাঁদপুরে নতুনভাবে কৃষকলীগ উজ্জীবিত হয়েছে। যেন এ সংগঠন নেতিয়ে না যায়। আপনাদের কার্যক্রমের মাধ্যমে সংগঠনকে এগিয়ে নিয়ে যাবেন বলে আমি বিশ্বাস করি। সংগঠন তার সাংগঠনিক নিয়মে চললে ভালো হয়। আমাদেরকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে কাজ করতে হবে।

দীপু মনি বলেন, উন্নয়নশীল দেশের কাতারে আমরা সামিল হয়েছি বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে। এছাড়া তার নেতৃত্বে দেশের উন্নয়নের যজ্ঞ চলছে। আমাদের উন্নয়নশীল দেশ হবার পরও এখন পর্যন্ত ১৭ থেকে ১৮ ভাগ মানুষ দারিদ্র্য সীমার নিচে বসবাস করছে। জননেত্রী শেখ হাসিনা দারিদ্র্যের হার অর্ধেকের নিচে নামিয়ে নিয়ে এসেছেন। এটা সারা বিশ্বের কাছে একটি বিস্ময়কর ঘটনা। তবে আমাদের হতদরিদ্রের হার ৫ থেকে ৬ ভাগ। মানুষের আয় বেড়েছে।

মন্ত্রী বলেন, পবিত্র মাহে রমজানে কিছু কিছু অসাধু ব্যবসায়ী নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বাড়িয়ে সমাজে অস্থিরতা সৃষ্টি করেছে। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা বাজার নিয়ন্ত্রণে আনতে অত্যাধিকভাবে চেষ্টা করছেন দ্রব্যমূল্য যেন সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে থাকে। মানুষের পাশে দাঁড়ানো আমাদের দায়িত্ব ও কর্তব্যের মধ্যে পড়ে। আওয়ামী পরিবার অর্থাৎ আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিকলীগ, মহিলা লীগসহ অঙ্গ সংগঠনগুলো নেত্রীর নির্দেশে সারাদেশে মানুষের পাশে দাঁড়িয়েছে। আগামী দিনেও মানুষের পাশে থেকে আমরা কাজ করবো।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //