বকেয়া বেতনের দাবিতে গাজীপুরে শ্রমিকদের বিক্ষোভ

গাজীপুর মহানগরীর কোনাবাড়ী জরুন এলাকায় বকেয়া বেতন, ঈদ বোনাস ও বাৎসরিক ছুটির টাকার দাবিতে কেয়া নীট কম্পোজিট লিমিটেড করাখানার শ্রমিকেরা বিক্ষোভ করছেন।

সোমবার (১ এপ্রিল) সকাল ৬টা থেকে কোনাবাড়ী কাশিমপুর আঞ্চলিক সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন শ্রমিকরা। পরিস্থিতি স্বাভাবিক রাখতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।

কেয়া নীট কম্পোজিট লিমিটেডের আন্দোলনরত শ্রমিকরা জানান, গত ফেব্রুয়ারি মাসের বকেয়া বেতন, বকেয়া ছুটির টাকা ও ঈদ বোনাস দিতে চেয়েও দেয়নি। আমাদের কারখানায় প্রায় ৮ হাজার শ্রমিক আছে। বকেয়া বেতন, ঈদ বোনাস ও বাৎসরিক ছুটির টাকা না দেওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

সাইফুল ইসলাম নামে একজন শ্রমিক বলেন, আর কয়েকদিন পর ঈদ। এখনো বেতন বোনাস পাচ্ছি না। ছেলে-মেয়ে নিয়ে কিভাবে ঈদ  করবো৷ কয়েকদিন পর ছুটি হয়ে যাবে টাকা না দিলে বাড়ি যাব কেমনে৷ আজকের মধ্যেই আমাদের টাকা পরিশোধ করতে হবে।

তবে এ বিষয়ে কারখানা কর্তৃপক্ষের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

কোনাবাড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কেএম আশরাফ উদ্দিন জানান, একটি কারখানা শ্রমিকরা বেতন ও বোনাসের দাবিতে আঞ্চলিক সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন সকাল থেকে। ঘটনাস্থলে পুলিশ রয়েছে। মালিক ও শ্রমিক দুইপক্ষের সঙ্গে আলাপ-আলোচনা চলছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //