চকরিয়ায় ডাকাত দলের ৪ সদস্য গ্রেপ্তার

কক্সবাজারের চকরিয়ায় চিংড়ি ঘের দখলের প্রস্তুতিকালে ডাকাত দলের ৪ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এসময় ৫টি আগ্নেয়াস্ত্র ও বিপুল পরিমাণ কার্তুজ ও ১টি অটোরিকশা জব্দ করা হয়েছে।

আজ মঙ্গলবার (২ এপ্রিল) ভোরে চকরিয়া উপজেলার পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের ইলিশিয়া মকবুলাবাদ এলাকায় এ অভিযান চালানো হয় বলে জানিয়েছেন র‌্যাব ১৫ এর সিনিয়র সহকারি পরিচালক (আইন ও গণমাধ্যম) অতিরিক্ত ‍পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী।

গ্রেপ্তাররা হলেন- মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের কেরুণতলী এলাকার কবির আহমদের ছেলে আকতার হোছাইন (৪২), মহেশখালীর কালারমারছড়া ইউনিয়নের মিজ্জিরপাড়ার মৃত লস্কর আলীর ছেলে জয়নাল আবেদিন প্রকাশ হাতকাটা জয়নাল (৪২), কক্সবাজার সদরের ভারুয়াখালী ইউনিয়নের মৃত উজির আলীর ছেলে নুরুল হামিদ প্রকাশ খলিফা (৩৯), মহেশখালীর কালারমারছড়া ইউনিয়নের নুনাছড়ি এলাকার আলী হোসেনের ছেলে নুরুল আমিন (৩৮)।

এসময় ১টি দেশীয় তৈরি এলজি, ৪টি লম্বা একনালা বন্দুক, ৯৮ রাউন্ড তাজা কার্তুজ, ৩টি স্মার্টফোন এবং ডাকাত দলটির অপরাধ কর্মকান্ডে ব্যবহৃত ১টি অটোরিকশা জব্দ করা হয়েছে।

অতিরিক্ত ‍পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী জানিয়েছেন, অস্ত্রধারী একদল ডাকাত চিংড়ি ঘের ও লবণের মাঠ দখলের উদ্দেশ্যে বিপুল পরিমাণ অস্ত্র-গোলাবারুদ নিয়ে ইলিশিয়া মকবুলাবাদ এলাকার একটি ঘরে অবস্থানের খবর পেয়ে এ অভিযান চালানো হয়। অভিযানে অস্ত্র ও গুলিসহ ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি জানান, আকতারের বিরুদ্ধে মহেশখালী থানায় হত্যা, হত্যাচেষ্টা ও অস্ত্র আইনে ৩টি মামলারসংক্রান্তে তথ্য পাওয়া যায়। এছাড়া জয়নাল আবেদিন প্রকাশ হাতকাটা জয়নাল, আকতার হোছাইনের অন্যতম সহযোগী। তার বিরুদ্ধে মহেশখালী থানায় হত্যা, হত্যাচেষ্টা ও অস্ত্রসহ বিভিন্ন অপরাধে ৬টি মামলা সংক্রান্তে তথ্য পাওয়া যায়।

এ ব্যাপারে মামলা করে গ্রেপ্তারদের চকরিয়া থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //