এখনো সন্ধান মেলেনি অপহৃত ব্যাংক ম্যানেজারের

২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও এখনো সন্ধান মেলেনি বান্দরবানের রুমায় সোনালী ব্যাংকে ডাকাতির ঘটনায় অপহৃত ব্যাংক ম্যানেজার নিজাম উদ্দিনের।

গতকাল মঙ্গলবার (২ এপ্রিল) রাতে অপহরণের এ ঘটনা ঘটেছে। গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন ইউএনও মোহাম্মদ দিদারুল আলম। সোনালী ব্যাংকের ম্যানেজার নেজাম উদ্দিন রাসেল চকরিয়া উপজেলার বিএমচর ইউনিয়নের ইমাম উদিনের ছেলে।

এদিকে গতকাল পর্যন্ত পরিবার পরিজনের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে রাসেলের। ঘটনার পর হতে তিনি গ্রামের বাড়ি ফেরেননি বলে স্থানীয়রা জানিয়েছেন।

উপজেলার বিএমচর ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম গণমাধ্যমকে জানান, আমার ইউনিয়নের ছেলে ব্যাংকে চাকরি করে আর একজন ভাই বর্তমানে পুলিশের চাকরিতে রয়েছে চট্টগ্রাম। তাকে অপহরণ করা হয়েছে বলে শুনেছি। বাড়িতে ফিরে না আসাতে মাতা-পিতারা দুশ্চিন্তাগ্রস্ত হয়ে পড়েছে।

জানা যায়, মঙ্গলবার রাত ৯টার দিকে রুমা উপজেলার বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। এ সুযোগে পাহাড়ি এলাকা হওয়াতে এ সময় আধুনিক অস্ত্রশস্ত্র সজ্জিত ৭০-৮০ জনের সদস্য আলাদা আলাদা গ্রুপে বিভক্ত হয়ে উপজেলা মসজিদ ঘেরাও করে মসুল্লিদের মোবাইল ফোন ছিনতাই, আনসার ও পুলিশের অস্ত্র-গুলি লুট এবং সোনালী ব্যাংকের ভল্ট ভেঙে টাকা লুট করার চেষ্টা করে।

ব্যাংকের নিরাপত্তায় নিয়োজিত পুলিশ সদস্যদের কাছ থেকে দশটি অস্ত্র ও ৩৮০ রাউন্ড গুলি ছিনিয়ে নেয়। ব্যাংকের অদূরে থাকা আনসার ব্যারাক থেকে চারটি অস্ত্র ও ৩৫টি গুলি ছিনিয়ে নেয় সশস্ত্র এ সন্ত্রাসীরা। ওই সময় পুলিশ ও আনসার সদস্যদের মারধরও করে তারা।

মো. দিদারুল আলম বলেন, রুমায় সশস্ত্র সন্ত্রাসীরা তাণ্ডব চালিয়েছে। সোনালী ব্যাংক লুট, ব্যাংক ও ইউএনও অফিসের স্টাফদের মারধর করেছে। ঘটনার পরপরই এলাকায় আতঙ্ক বিরাজ করছে। সেনাবাহিনী ও পুলিশের নিরাপত্তাকর্মীরা টহল কার্যক্রম জোরদার করে ঘটনাস্থল ঘিরে রেখেছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //