সাড়ে ৬ ঘণ্টা পর ব্রাহ্মণবাড়িয়ার লাইনচ্যুত ট্রেন উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়া দাড়িয়াপুরে লাইনচ্যুত কনটেইনার ট্রেনটি উদ্ধার করা হয়েছে। আখাউড়া জংশন থেকে আসা উদ্ধারকারী ট্রেন গতকাল মঙ্গলবার (৯ এপ্রিল) সকাল ৭টায় মালবাহী ট্রেনটিকে উদ্ধার করে। তবে বন্ধ থাকা রেলপথের আপলাইনে ট্রেন চলাচল এখনও স্বাভাবিক হয়নি।

ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনের সহকারী মাস্টার সাকিল জাহান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মঙ্গলবার রাত সোয়া ১২টায় ঢাকামুখী একটি কনটেইনার ট্রেনের ২টি চাকা লাইচ্যুত হয়। খবর পেয়ে আখাউড়া জংশন থেকে রাত সাড়ে ৩টায় রিলিফ ট্রেন ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনে পৌঁছালেও উদ্ধার শুরু করতে করতে ভোর ৪টা বাজে। দীর্ঘ সাড়ে ৬ ঘণ্টা পর মঙ্গলবার সকাল ৭টায় কাজ শেষ করে রিলিফ ট্রেনটি দুর্ঘটনাকবলিত মালবাহী ট্রেনটিকে উদ্ধার করে আশুগঞ্জের তালশহর রেলস্টেশনে নিয়ে যায়। তবে আপলাইনের স্লিপার ক্ষতিগ্রস্ত হয়েছে। সেগুলো মেরামত না হওয়া পর্যন্ত ট্রেনগুলো ডাউন লাইনে চলাচল করবে।

তিনি আরও জানান, কনটেইনার ট্রেনটি লাইনচ্যুত হওয়ায় সিডিউল বিপর্যয়ে পড়া চট্টগ্রাম মেইল আড়াই ঘণ্টা বিলম্বিত হয়ে ভোর সাড়ে ৬টায় ব্রাহ্মণবাড়িয়া স্টেশন ছেড়ে যায়।

উদ্ধার কাজে আসা ট্রলিম্যান রফিকুল ইসলাম জানান, প্রাথমিকভাবে আমরা উদ্ধার কাজে এসে দেখতে পাই ট্রেনটি চাকার ব্রেকে সমস্যা ছিল। এর কারণে ট্রেনের ২টি চাকা লাইনচ্যুত হয়েছে। ইতোমধ্যে কাজ শেষ হয়ে গেছে। ট্রেনটি আশুগঞ্জের তালশহর নেওয়া হয়েছে। সেখান থেকে মালবাহী ট্রেনের কিছু বগি সংযুক্ত করে ঢাকার দিকে রওনা দেবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //