চুয়াডাঙ্গায় ২ প্রতিষ্ঠানকে জরিমানা

চুয়াডাঙ্গার ভালাইপুর বাজার ও শহরতলী দৌলাতদিয়ায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকিতে বিভিন্ন অসংগতি পাওয়ার কারণে দুই প্রতিষ্ঠানের মালিককে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। 

আজ মঙ্গলবার (৯ এপ্রিল) দুপুরে মাংসের দোকান, হোটেল, দই-মিষ্টি, ফল, মাছ, মুদি দোকানসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চুয়াডাঙ্গা কার্যালয়ের সহকারী পরিচারক সজল আহম্মেদ জানান, ভালাইপুর বাজারে মেসার্স বিসমিল্লাহ হোটেলে তদারকিতে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে মিষ্টি, ইফতার ও খাদ্যপণ্য তৈরি, মেয়াদ মূল্যবিহীন পণ্য বিক্রি ও দইয়ের ওজনে কারচুপি করার দায়ে প্রতিষ্ঠানটির মালিক আবু জাফরকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ ও ৪৩ ধারায় ২০ হাজার টাকা এবং মেসার্স শান্তি হোটেলের মালিক সোহেল রানাকে অস্বাস্থ্যকরভাবে খাদ্যপণ্য তৈরির অপরাধে ৪৩ ধারায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

পরবর্তীতে ফল, মাংস ও মাছ বিক্রির দোকানসহ অন্যান্য প্রতিষ্ঠানে তদারকি করা হয়। এসময় সবাইকে মূল্যতালিকা প্রদর্শন, ন্যায্যমূল্যে পণ্য বিক্রির নির্দেশনা দেওয়া হয়। মাংসের বাজারে অস্বাভাবিক মূল্য বৃদ্ধির ব্যাপারে সতর্ক করা হয়। মাছ বাজারের ত্রুটিপূর্ণ দাঁড়িপাল্লা জব্দ করে নষ্ট করা হয়।

তদারকি কাজে সহযোগিতায় ছিল চুয়াডাঙ্গা জেলা পুলিশের কয়েকজন সদস্য। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //