মাগুরায় ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগে মানববন্ধন

মাগুরা জেলা জাসদের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিজানুর রহমান ফিরোজের কন্যা জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সাবেক ছাত্রী শায়লা রহমান সেতুর ভুল চিকিৎসায় নির্মম মৃত্যুর প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে।

আজ মঙ্গলবার (৯ এপ্রিল) সকাল ১১টায় মাগুরা প্রেসক্লাবের সামনে জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ ও ভুক্তভোগী পরিবার এ মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন জেলা জাসদের সহ-সভাপতি মিয়া ওয়াহিদ কামাল বাবলু,সাধারণ সম্পাদক সমীর চক্রবতী, জেলা জাসদের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিজানুর রহমান, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মিনতী রাণী দত্ত, শ্রীপুর যুবজোটের সভাপতি দীলিপ বিশ্বাস, জাসদ কর্মী সমাপ্তী বিশ্বাস, সাংবাদিক এম এ হাকিম, মাজহারুল হক লিপু ও শামীম শরীফ প্রমুখ। 

সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, ডাক্তার জাফরিন আক্তার চরম অবহেলা ও ভুল চিকিৎসায় মেধাবী ছাত্রী সেতুর মৃত্যু হয়েছে। অবিলম্বে এসব ডাক্তারকে বিচারের আওতায় আনা হোক। মানববন্ধনে জেলা জাসদের বিভিন্ন ইউনিটের ৩ শতাধিক নারী-পুরুষসহ সুধীজন অংশ নেয়।

প্রসঙ্গত, গত ৪ এপ্রিল শহরের লাইফ কেয়ার ক্লিনিকে ভর্তি হন অ্যাডভোকেট মিজানুর রহমান ফিরোজের কন্যা শায়লা রহমান সেতু। তাকে সিজারিয়ানের জন্য ডাক্তার জাফরিন আক্তার চিকিৎসা শুরু করেন। এসময় প্রসূতির তীব্র রক্ত ক্ষরণ শুরু হলে রোগীর অবস্থা অবনতির দিকে যায়। পর দিন জাফরিন আক্তার তার স্বামী মাগুরা সদর হাসপাতালের সিনিয়র কলসালটেন্ট ডাক্তার শফিউর রহমান ও অন্যদের মাধ্যমে রোগীর শরীরে আবার অস্ত্রোপচার করেন। এতে রক্তক্ষরণ আরো বেড়ে গেলে তাকে দ্রুত ঢাকা পুপুলার হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে ৫ এপ্রিল রোগীর মৃত্যু হয়। 

এ বিষয়ে সেতুর বাবা অ্যাডভোকেট মিজানুর রহমান বলেন, আমার মেয়েকে ভুল চিকিৎসা দিয়ে জাফরিন আক্তারসহ অন্যরা হত্যা করেছে। আমি সুবিচারের আশায় নিজে বাদী হয়ে ৮ এপ্রিল মাগুরা জজ আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে চারজনের নামে মামলা করেছি। আমি সুবিচার চাই।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //