যশোরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৬ ডিগ্রি

আজ শনিবার (২০ এপ্রিল) দুপুরে যশোরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়ছে। আবহাওয়া অফিস সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

যশোর মতিউর রহমান বিমান ঘাঁটির আবহাওয়া অফিস বলছে, বৃহস্পতিবার (১৮ এপ্রিল) যশোরে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। আর শুক্রবার (১৯ এপ্রিল) দুপুর ২টা পর্যন্ত যশোরে তাপমাত্রা রেকর্ড হয় ৪১ ডিগ্রি সেলসিয়াস। যা চলতি বছরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল। কিন্তু শনিবার (২০ এপ্রিল) গত কয়েকদিনের সব রেকর্ড ভেঙে তাপমাত্রা দাঁড়ায় ৪২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াসে।

গত কয়েকদিন ধরে চলা তীব্র তাপপ্রবাহে নাকাল হয়ে পড়েছে যশোরের সাধারণ মানুষের জনজীবন। শহরে লোকজনের উপস্থিতি কম হলেও শ্রমজীবী মানুষ রয়েছেন চরম ভোগান্তিতে। শহরের যান চলাচল একেবারেই কমে গেছে, স্বস্তি পেতে রাস্তার পাশে বিশ্রাম নিচ্ছেন অনেকেই। সুযোগ বুঝে তরল পানি ডাব, আখের রসসহ ঠান্ডা পানি বিক্রি করতে দেখা গেছে শহরের বিভিন্ন স্থানে‌। ডাব বিক্রেতারা গরমের এই সুযোগকে কাজে লাগিয়ে প্রতি পিচ ডাব ১০০ থেকে ১৫০ টাকায় বিক্রি হচ্ছে। আখের রসের দামও চড়া। লেবুর শরবত ও ঠান্ডা পানি বিক্রি হচ্ছে শহরের গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //