শরীয়তপুরে হিট স্ট্রোকে অটোরিকশা চালকের মৃত্যু

শরীয়তপুর অতিরিক্ত গরমে হিট স্ট্রোকে আক্রান্ত হয়ে হারুন চৌকিদার (৪৩) নামে এক অটোরিকশা চালকের মৃত্যু হয়েছে। 

গতকাল রবিবার (২১ এপ্রিল) দুপুরে জেলা পরিষদের সামনে এই ঘটনা ঘটে।

নিহত হারুন চৌকিদার নড়িয়া উপজেলার মোক্তারেরচর ইউনিয়নের নয়ন মাদবরকান্দি এলাকার আলী হোসেন চৌকিদারের ছেলে।

হাসপাতাল ও প্রত্যক্ষদর্শীরা জানায়, দীর্ঘদিন ধরে হারুন চৌকিদার জীবিকা নির্বাহ করতে জেলা শহরে অটোরিকশা চালিয়ে আসছেন। প্রতিদিনের মতো রবিবার দুপুরে প্রচণ্ড তাপদাহ উপেক্ষা করে ডিসি অফিস এলাকায় যাত্রী পরিবহন করছিলেন। এসময় তার অটোরিকশাটির সামনের চাকায় যান্ত্রিক ত্রুটি দেখা দিলে নিজেই অটোরিকশাটি ঠেলে ৬ মিনিটের দূরত্বে জেলা পরিষদের সামনের একটি গ্যারেজে নিয়ে আসেন। পরে তিনি ত্রুটিপূর্ণ চাকাটি খুলে হাওয়া দিচ্ছিলেন। এসময় তিনি প্রচণ্ড গরমে ঘেমে হঠাৎ করে অসুস্থ হয়ে নিচে পড়ে যায়। বিষয়টি দেখতে পেয়ে স্থানীয়রা দ্রুত তাকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন।

হারুন চৌকিদারের চাচাতো ভাই আইনজীবী শামসুজ্জামান সেকেন্দার বলেন, আমার চাচাতো ভাই তাপদাহের মধ্যে অটোরিকশা নিয়ে বের হয়েছিলো। অটোরিকশাটির সমস্যা দেখা দিলে নিজেই সেটি খুলে মেরামত করায় চেষ্টা করছিলো। অতিরিক্ত গরমে পরিশ্রম করায় তিনি অসুস্থ হয়ে পড়েন। হাসপাতালে নেয়ার আগেই তিনি মারা যায়।

শরীয়তপুর সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) মিতু আক্তার বলেন, ঘটনাটি আমার জানা নেই। তাছাড়া কাউকে যদি ডেড অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়, তাহলে আমাদেরও মৃত্যুর কারণ আইডেন্টিফাই করার সুযোগ থাকেনা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //