বৃহস্পতিবার রাঙামাটিতে অবরোধের ডাক ইউপিডিএফের

বান্দরবানে সশস্ত্র সংগঠন কেএনএফের বিরুদ্ধে যৌথ অভিযানের প্রতিবাদে রাঙামাটিতে সড়ক ও নৌ-পথে আধাবেলা অবরোধের ডাক দিয়েছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)।

আগামী বৃহস্পতিবার (২৫ এপ্রিল) ভোর ৫টা থেকে দুপুর ১২টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে অবরোধ চলবে বলে জানিয়েছে ইউপিডিএফ রাঙ্গামাটি জেলা ইউনিট।

ইউপিডিএফের প্রচার বিভাগের প্রধান নিরন চাকমার সই করা এক বিবৃতিতে বলা হয়েছে, মঙ্গলবার ইউপিডিএফ রাঙ্গামাটি জেলা ইউনিট ও তার সহযোগী গণসংগঠন পাহাড়ি ছাত্র পরিষদ, গণতান্ত্রিক যুব ফোরাম ও হিল উইমেন্স ফেডারেশনের নেতারা ও সংশ্লিষ্টদের মধ্যে অনুষ্ঠিত এক জরুরি সভায় সিদ্ধান্ত নেয়া হয় বলে জানিয়েছে ইউপিডিএফ। 

বিবৃতিতে বলা হয়েছে, কেএনএফের বিরুদ্ধে যৌথ অভিযানের নামে নির্বিচার গণগ্রেপ্তার, আটক, হয়রানি ও নিত্যপ্রয়োজনীয় জিনিস ক্রয়ের ওপর অন্যায় বাধা-নিষেধের অভিযোগ এনে এর প্রতিবাদে অবরোধ ডাকা হয়েছে।

সভায় অবিলম্বে গ্রেপ্তারকৃতদের মুক্তি, নিরীহ মানুষের হয়রানি বন্ধ ও নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র ক্রয়ের ওপর আরোপিত অন্যায় ও বেআইনি বাধা-নিষেধ প্রত্যাহারের দাবি জানানো হয়।

অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, পানি-বিদ্যুতের সংযোগ প্রদান ও মেরামতের কাজে ব্যবহৃত গাড়ি, জরুরি ওষুধ, সংবাদপত্র ও সাংবাদিক পরিবহনকারী যান অবরোধের আওতামুক্ত থাকবে। ইউপিডিএফ নেতৃবৃন্দ অবরোধ সফল করার জন্য বাস-ট্রাক-লঞ্চসহ সকল যান ও পরিবহন মালিক ও শ্রমিক সমিতি ও সংগঠনের নেতৃবৃন্দসহ সংশ্লিষ্ট সকলের প্রতি অনুরোধ জানিয়েছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //