অপহরণের কথা শুনেই পাহাড় ঘিরে ফেলে বিক্ষুব্ধ এলাকাবাসী

কক্সবাজারের টেকনাফের গহীন পাহাড়ে অভিযান পরিচালনা করে একই পরিবারের অপহৃত তিনজনকে উদ্ধার করেছেন পুলিশ ও স্থানীয়রা।

গতকাল বুধবার (১ মে) রাত ৩টার দিকে টেকনাফের হ্নীলা ইউনিয়নের মোছনী এলাকা থেকে অপহরণ করা হয় ওই তিনজনকে। পরে বৃহস্পতিবার (২ মে) ভোর থেকে পুরো পাহাড় ঘিরে শত শত এলাকাবাসী ও পুলিশ সাঁড়াশি অভিযান শুরু করেন। সকাল ১০টার দিকে পাহাড় থেকে উদ্ধার করা হয় অপহৃত ওই তিনজনকে।

অপহৃতরা হলেন- হ্নীলা ইউনিয়নের মোছনী গ্রামের আশরাফ জামানের ছেলে নীর আহমেদ (৬০) ও  হাবিবুর রহমান (৫৫), হাবিবুর রহমানের তার ছেলে নুর ফয়েজ (১৩)।

এ তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ থানার ওসি মুহাম্মদ ওসমান গণি।

স্থানীয়ভাবে জানা গেছে, প্রতিদিনের মতো হ্নীলা ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের মোছনী গ্রামের বাসিন্দা নীর আহমেদ, হাবিবুর রহমান ও তার শিশু ছেলে নুর ফয়েজ মোছনী নিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্পের পশ্চিম পাহাড়ের পাদদেশে ধানক্ষেত পাহারা দিচ্ছিলেন। এসময় ভোর রাত ৩টার দিকে একদল দুর্বৃত্ত এসে তাদের অস্ত্রের মুখে জিম্মি করে অপহরণ করে। অপহরণের খবর পেয়ে বিক্ষুব্ধ শত শত এলাকাবাসী পুরো পাহাড় ঘিরে লাঠি হাতে অভিযান শুরু করেন। খবর পেয়ে পুলিশও ঘটনাস্থলে আসার এক পর্যায়ে অপহরণকারী চক্রের সদস্যরা কৌশলে পালিয়ে যায়। পরে সকাল ১০টার দিকে অপহৃত ওই তিনজনকে উদ্ধার করা সম্ভব হয়েছে।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ওসমান গণি জানান, অপহরণের বিষয়টি জেনে পুলিশের সাথে অভিযানে যোগ দিয়েছেন এলাকাবাসীও। পুলিশ ও স্থানীয়দের তৎপরতায় অপহরণের শিকার তিনজনকে ছেড়ে দিতে বাধ্য হয়েছে অপহরণকারীরা। তবে অপহরণের শিকার ব্যক্তিরা কোন আইনগত প্রক্রিয়ায় যেতে চাইছে না। তারপরও এদের সঙ্গে আলাপ করা হচ্ছে। এ ঘটনায় জড়িতদের শনাক্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //