সাজেকে গুলিবিদ্ধ সেই রোমিও মারা গেছেন

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের মালেং পাড়া ও গন্ডাছড়া এলাকায় দুই আঞ্চলিক দলের মধ্যকার বন্দুকযুদ্ধের ঘটনায় গুলিবিদ্ধ শিশু রোমিও ত্রিপুরা (৭) মারা গেছেন। 

গতকাল সোমবার (৬ মে) রাত পৌনে ২টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোমিও ত্রিপুরা মারা যান।

রোমিও ত্রিপুরার বাবা প্রবেন ত্রিপুরা মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, চট্টগ্রাম মেডিকেলে সোমবার রাত ১১টায় রোমিওকে পিআইসিইউতে রেফার করেন চিকিৎসক। কিন্তু চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালে পিআইসিইউতে কোনো সিট খালি ছিল না। তাই সেখানে থেকে অ্যাম্বুলেন্স করে ডেন্টাল হাসপাতালে নিয়ে যাওয়ার পর চিকিৎসক জানায় লাইফ সাপোর্ট লাগবে বলে। কিন্তু ডেন্টাল হাসপাতালে লাইফ সাপোর্ট না থাকায় সেখানে থেকে এশিয়ান হাসপাতালে নেওয়ার পথে অ্যাম্বুলেন্সে রোমিও মারা যান।

বাঘাইছড়ির উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিরীণ আক্তার রোমিও ত্রিপুরার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। ইউএনও বলেন, রোমিও ত্রিপুরার পরিবারের পাশে থাকবে প্রশাসন।

প্রসঙ্গত, গত ১১ ফেব্রুয়ারি রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের মালেং পাড়া ও গন্ডাছড়া এলাকায় দুই আঞ্চলিক দলের মধ্যকার বন্দুকযুদ্ধের ঘটনায় রোমিও ত্রিপুরা তলপেটে গুলিবিদ্ধ হয়ে মারাত্মকভাবে আহত হন। পরে বিজিবি ও স্থানীয় প্রশাসনের সহায়তায় তাকে উদ্ধার করে প্রথমে সাজেকে প্রাথমিক চিকিৎসা দিয়ে রাতেই চট্টগ্রাম মেডিকেলে পাঠানো হয়। 

পরে রাঙ্গামাটি জেলাপ্রশাসক, খাগড়াছড়ি জেলা পরিষদ ও খাগড়াছড়ি সেনা রিজিয়নের আর্থিক অনুদানে দীর্ঘ প্রায় ৩ মাস চট্টগ্রাম মেডিকেলে ত্রিপুরা স্টুডেন্ট ফোরামের তত্ত্বাবধানে রোমিও ত্রিপুরার চিকিৎসা চলে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //