সুনামগঞ্জে কেন্দ্রে ভোটার ৩৭৭২ জন, ৩ ঘণ্টায় পড়েছে ৫০ ভোট

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ভোট গ্রহণ চলছে সুনামগঞ্জের দিরাই ও শাল্লা উপজেলায়। 

আজ বুধবার (৮ মে) সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে, চলবে বিকেল ৪টা পর্যন্ত।

ভোট গ্রহণ শুরুর ৩ ঘণ্টা পর দিরাই সরকারি উচ্চ বালিকা বিদ্যালয় কেন্দ্রটির বুথ ফাঁকা। এই কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৩ হাজার ৭৭২ জন। কিন্তু ভোট গ্রহণ শুরুর সময় থেকে ৩ ঘণ্টা অতিবাহিত হলেও ভোট পড়েছে মাত্র ৫০টি।

সুনামগঞ্জের দিরাই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন পাঁচজন। তারা হলেন- দিরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায়, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক (বহিষ্কৃত) মো. গোলাপ মিয়া, জেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক আজাদুল ইসলাম রতন, উপজেলা যুবলীগের সভাপতি রঞ্জন কুমার রায়, জেলা মহিলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট রিপা সিনহা।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, দিরাই উপজেলায় ভোটাধিকার প্রয়োগ করবেন ১ লাখ ৯৭ হাজার ২২৫ জন। এরমধ্যে নারী ভোটার ৯৭ হাজার ৩৫৪ জন ও পুরুষ ভোটার সংখ্যা ৯৯ হাজার ৮৭০ জন। শাল্লা উপজেলায় ভোটাধিকার প্রয়োগ করবেন ৯১ হাজার ৩৬৮ জন। এরমধ্যে পুরুষ ৪৫ হাজার ৯৫৬ জন এবং নারী ৪৫ হাজার ৪১২ জন। 

এদিকে দিরাই ও শাল্লা উপজেলায় ১১১টি ভোট কেন্দ্র রয়েছে। এরমধ্যে দিরাই উপজেলায় ৭৪টি এবং শাল্লা উপজেলায় ৩৭টি। দুই উপজেলায় ভোট কক্ষ রয়েছে ৭৪৬টি। এরমধ্যে শাল্লা উপজেলায় ২৩৬টি এবং দিরাই উপজেলায় ৫১০টি। প্রতিটি ভোটকেন্দ্রে একজন করে ১১১ জন প্রিজাইডিং অফিসার দায়িত্ব পালন করবেন। 

এরমধ্যে দিরাই উপজেলায় ৭৪ জন এবং শাল্লা উপজেলায় ৩৭ জন। সহকারী প্রিজাইডিং অফিসার থাকবেন ৭৪৬ জন। শাল্লা উপজেলায় ২৩৬ জন এবং দিরাই উপজেলায় ৫১০ জন। এছাড়াও ১৪৯২ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন। এদের মধ্যে শাল্লা উপজেলায় ৪৭২ জন এবং দিরাই উপজেলায় ১০২০ জন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //