জুরাছড়ির চার কেন্দ্রে ৩ প্রার্থীর ভোট স্থগিতের দাবি

রাঙ্গামাটির জুরাছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে দুর্গম চারটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিতের দাবি জানিয়েছেন তিন প্রার্থী। ভোটারদের ভোটকেন্দ্রে না যাওয়ার জন্য নিরাপত্তার স্বার্থে দায়িত্বরত বাহিনীরা বাধাগ্রস্ত করছে বলে অভিযোগ করেন তারা।

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে জুরাছড়ির চেয়ারম্যান প্রার্থী সুরেশ কুমার চাকমা (দোয়াত কলম), ভাইস চেয়ারম্যান প্রার্থী কামিনী রঞ্জন চাকমা (চশমা) ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী অনিতাদেবী চাকমা (হাঁস) রিটার্নিং অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ করেছেন।

দুর্গম এলাকার চারটি হলিসর্টি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিতের দাবি জানানো এই তিন প্রার্থী সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (পিসিজেএসএস) সমর্থনে নির্বাচনে লড়ছেন।

লিখিত অভিযোগে উল্লেখ করা চারটি ভোটকেন্দ্র হলো- মৈদং ইউনিয়নের ফকিরাছড়ি ভোটকেন্দ্র, দুমদুম্যা ইউনিয়নের ভূয়াতলীছড়া ও ফরেস্ট ভিলেজার (বস্তিপাড়া) ভোটকেন্দ্র ও জুরাছড়ি ইউনিয়নের শৈয়ালপাড়া ভোটকেন্দ্র।

তবে তিন প্রার্থী চারকেন্দ্রে ভোট স্থগিতের দাবি জানালেও সহকারী রিটার্নিং অফিসার ও জুরাছড়ি উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. বিল্লাল মেহেদী বলেন, চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদের তিন প্রার্থী চারটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিতের দাবি জানিয়েছেন; সেটি আমি রিটার্নিং কর্মকর্তার কাছে পাঠিয়েছি। তবে ভোটগ্রহণ স্থগিত করার মতো তারা নির্দিষ্ট কোনো কারণ উল্লেখ করেনি।

জুরাছড়ি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আরাফাত মোহাম্মদ নোমান বলেন, এখনো পর্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোটগ্রহণ করা হচ্ছে। কোথাও কোনো ধরণের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

প্রসঙ্গত, জুরাছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন, ভাইস চেয়ারম্যান পদে দুজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে চেয়ারম্যান প্রার্থী সুরেশ কুমার চাকমা (দোয়াত কলম) জনসংহতি সমিতির সমর্থিত হলেও অন্য দুই প্রার্থী জ্ঞানেন্দু বিকাশ চাকমা (আনারস) উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং কেতন চাকমা (মোটরসাইকেল) যুগ্ম সাধারণ সম্পাদক।

এদিকে মোটর-সাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী কেতন চাকমা বলেন, ভূয়াতলীছড়া, ফরেস্ট ভিলেজার (বস্তিপাড়া), বরকলকসহ পাঁচটি ভোটকেন্দ্রে ভোটারদের যেতে দেওয়া হচ্ছে না। আনারস প্রতীকের প্রার্থী জ্ঞানেন্দু বিকাশ চাকমার পক্ষ নিয়ে এমনটা করা হচ্ছে। আমি এখনো লিখিত অভিযোগ করেনি। তবে কোনো ভোটারদের যেতে দেওয়া হচ্ছে না।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //