আমার এ বিজয় জনগণের: তৃতীয় লিঙ্গের বর্ষা

গতকাল ৮ মে ঝিনাইদহের সদর ও কালীগঞ্জ উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে ঝিনাইদহ সদর উপজেলা থেকে চারজন প্রতিদ্বন্দ্বিতা করেন। সেখানে সবাইকে পেছনে ফেলে তাকলাগানো সাফল্য অর্জন করে তৃতীয় লিঙ্গের বর্ষা মীর। তিনি প্রজাপতি প্রতীক নিয়ে বেসরকারিভাবে বিজয়ী হন।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, বর্ষা মীর ভোট পান ৫৪২৫৮টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান আরতী দত্ত পান বর্ষার ভোটের অর্ধেকেরও কম ২৩৩৫২ ভোট। শুধু তাই নয় নির্বাচন কমিশন সূত্রে এও জানা যায়, সদরে চেয়ারম্যান পদে মিজানুর রহমান মাসুম ৫০১৪৭ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হন। যা বর্ষা মীরের চেয়ে ৪১১১ ভোট কম। রাত সাড়ে ১২টায় ভোটের ফলাফল প্রকাশ করা হয়।

অন্যদিকে তৃতীয় লিঙ্গের বর্ষা মীরের জয়ের খবরে আনন্দ উল্লাসে ফেটে পড়ে তার সমর্থকরা।

এসময় বর্ষা মীর বলেন, এ বিজয় জনগণের। আমি তাদের লোক। তারা আমাকে নির্বাচনে দাঁড় করিয়েছিলেন, তারাই আমাকে এই সাফল্য এনে দিয়েছেন। আমি মানুষের জন্য কাজ করতে চাই। আমি সবসময় মানুষের সাথে ছিলাম, আছি, থকবো।

উল্লেখ্য-ঝিনাইদহ পৌরসভার চাকলাপাড়ার বাসিন্দা ৩৪ বছরের বর্ষা খাতুন। আলিজান মিয়া- আছিয়া খাতুন দম্পতির ৫ সন্তানের মধ্যে তিনি ৫ম। গত কয়েক বছর ধরে এলাকায় বিভিন্ন সামাজিক কাজকর্ম করছেন। আপদ বিপদে মানুষকে সাহায্য করেন। এভাবেই এলাকায় পরিচিত হয়ে উঠেন তিনি। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //