ঝিনাইদহ-১ উপনির্বাচন: মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন শুক্রবার

ঝিনাইদহ-১ আসনের উপনির্বাচনের মনোনয়নপত্র দাখিল করার শেষ দিন আগামীকাল শুক্রবার (১০ মে)। এরই মধ্যে আজ বৃহস্পতিবার (৯ মে) দুপুরে ঝিনাইদহ জেলার নির্বাচন কর্মকর্তা মো. মোখলেছুর রহমানের কাছে মনোনয়নপত্র জমা দিয়েছেন নৌকা প্রতীক পাওয়া সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী জোয়ার্দার।

জানা গেছে, মনোনয়ন যাচাই-বাছাই ১১ মে, রিটার্নিং কর্মকর্তার রায়ের বিরুদ্ধে আপিল করার সময় ১২-১৬ মে এবং নিষ্পত্তি ১৭ মে নির্ধারণ করা হয়েছে।

এছাড়া, মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ ১৮ মে এবং নির্বাচন কমিশনের পক্ষ থেকে প্রতীক বরাদ্দ দেয়া হবে ১৯ মে। এরপর, আনুষ্ঠানিক প্রচার প্রচারণায় ব্যস্ত হবেন প্রার্থীরা। 

উল্লেখ্য, গত ৭ জানুয়ারি দ্বাদশ সংসদ নির্বাচনের বেসরকারি ফলে ঝিনাইদহ-১ (শৈলকূপা) আসনের নৌকার প্রার্থী আব্দুল হাইকে বিজয়ী ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা। তবে গত ১৬ মার্চ আবদুল হাই ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে মৃত্যুবরণ করেন। তার মৃত্যুতে আসনটি শূন্য হয়। শূন্য হওয়া আসনে আগামী ৫ জুন ভোটগ্রহণ করার সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন (ইসি)। এর আগে গত ৬ মে এ আসনের উপনির্বাচনের তফসিল স্থগিত করে হাইকোর্ট।

পরবর্তীতে, গতকাল বুধবার (৮ মে) নির্বাচন কমিশন (ইসি) ও উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নায়েব আলী জোয়ার্দ্দারের আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্টের দেওয়া ওই আদেশ আট সপ্তাহের জন্য স্থগিত করেন বিচারপতি এম ইনায়েতুর রহিমের চেম্বার জজ আদালত। ফলে তফসিল অনুযায়ী এ আসনের উপনির্বাচন হতে আইনগত কোনো বাধা নেই।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //