চুয়াডাঙ্গায় ইউপি চেয়ারম্যানকে বরখাস্ত

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার খাসকররা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাছফির আহম্মেদ মল্লিক লালকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

রাষ্ট্রপতির আদেশক্রমে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ ইউপি শাখা-১ সংক্রান্ত জারি করা আদেশে জ্যেষ্ঠ সহকারী সচিব আনিসুজ্জামান স্বাক্ষরিত এক পত্রে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

বৃহস্পতিবার (৯ মে) আলমডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা স্নিগ্ধা দাস এ সংক্রান্ত একটি চিঠি পাওয়ার পর বিষয়টি সঠিক বলে জানিয়েছেন।

খাসকররা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাছফির আহম্মেদ মল্লিক লালের সাময়িক বরখাস্ত হওয়ার কারণ সম্পর্কে জানা যায়, ২০২৩ সালের ২৯ জুলাই ওই ইউনিয়নের তিওরবিলা গ্রামে এক প্রবাসীর স্ত্রীর সঙ্গে পরকীয়ার অভিযোগ তুলে স্থানীয় লোকজন তাদের আটক করে। পরিস্থিতির প্রেক্ষিতে চেয়ারম্যান লাল, জনসমক্ষে প্রেমিক যুগলের গলায় জুতার মালা পরিয়ে মারধর ও তাদেরকে আর্থিক জরিমানা করে। এ ঘটনার পর ওই বছর ৩১ জুলাই রাতে নির্যাতিত ব্যবসায়ী লালন আলমডাঙ্গা থানায় খাসকররা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাছফির আহম্মেদ মল্লিক লালসহ পাঁচজনের বিরুদ্ধে একটি মামলা করেন। সেই মামলা আদালতে গৃহীত হয়। এরই প্রেক্ষিতে চেয়ারম্যান লালকে সাময়িক বরখাস্তের আদেশ দেওয়া হয়।

চুয়াডাঙ্গা স্থানীয় সরকারের ভারপ্রাপ্ত উপ-পরিচালক ও অতিরিক্ত জেলা প্রশাসক (মানবসম্পদ ও উন্নয়ন) শারমিন আক্তার বলেন, খাসকররা ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। একই সঙ্গে ১০ কার্যদিবসের মধ্যে তাকে কারণ দর্শানোর জন্যও বলা হয়েছে। মন্ত্রণালয়ে কারণ দর্শানোর পর সেটা সন্তোষজনক না হলে তাকে স্থায়ীভাবে বহিষ্কারও করা হতে পারে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //