পা দিয়ে লিখে জিপিএ-৫ পেলো রাব্বি

কথায় আছে, যে এগিয়ে যেতে চায় শত বাধাও তাকে আটকে রাখতে পারে না। অদম্য ইচ্ছা শক্তি আর কঠোর পরিশ্রম একদিন ঠিক তাকে জয়ের বন্দরে পৌঁছে দেয়। ঠিক এমনই উদাহরণ স্থাপন করলেন চট্টগ্রামের সীতাকুণ্ডের রাব্বি। পা দিয়ে লিখে চট্টগ্রাম বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পেয়েছে রফিকুল ইসলাম রাব্বি। সে ভাটিয়ারী হাজী তোবারাক আলী চৌধুরী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল। 

রাব্বি ভাটিয়ারী হাসনাবাদ এলাকার বজলুর রহমানের ছেলে। জানা গেছে, ২০১৬ সালে স্কুল থেকে বাড়ি ফেরার পথে বিদ্যুৎস্পর্শে তার দুইটি হাত কাটা যায়। এরপরও রাব্বি থেমে থাকেনি। হাত না থাকায় পা দিয়ে লেখার চেষ্টা করতে করতে সে এই পর্যন্ত এসেছে।  

রাব্বির বাবা বজলুর রহমান বলেন, আল্লাহর দরবারে লাখো শুকরিয়া। আমার ছেলের মনোবল ও কঠোর পরিশ্রমের মাধ্যমে এই কৃতিত্ব অর্জন করেছে । অগণিত মানুষের দোয়া ও ভালোবাসা আমার ছেলের সঙ্গে আছে।

রাব্বি বলেন, আমি যে শারীরিক প্রতিবন্ধী সেটা কখনো আমি মনে করিনি। আমার মনোবল সব সময় শক্ত ছিল। যার কারণে মানুষের দোয়া ও ভালোবাসায় আমি ভালো রেজাল্ট করেছি । ভবিষ্যতে শিক্ষাজীবন শেষ করে শিক্ষক হওয়ার স্বপ্ন দেখছেন রাব্বি ।

ভাটিয়ারী হাজী তোবারক আলী চৌধুরী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক কান্তি লাল মাস্টার বলেন, শারীরিক প্রতিবন্ধী হওয়ার পরেও রাব্বি অন্যান্য শিক্ষার্থীদের চেয়ে ভালো ফলাফল করায় আমরা মুগ্ধ । সে জীবনে অনেক বড় হোক এই প্রত্যাশা করি। সে অত্যন্ত মেধাবী  ছাত্র। তার মেধা, মনোবল ও মানুষের দোয়ার কারণে সে এ প্লাস পেয়েছে। তাই আমি বিত্তবানদের অনুরোধ করব রাব্বির লেখাপড়ার সহযোগিতায় যেন তারা এগিয়ে আসেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //