জাহাজে ডাকাতির প্রস্তুতিকালে আটক ১২

চট্টগ্রাম বর্হিনোঙ্গর এলাকায় বিদেশি জাহাজে ডাকাতির প্রস্তুতিকালে ১২ জনকে আটক করেছে কোস্টগার্ড। আটক ১২ জনই ডাকাতদলের সদস্য। তাদের কাছ থেকে বেশকিছু দেশিয় অস্ত্র জব্দ করা হয়েছে।

আজ মঙ্গলবার (১৪ মে) বিকেলে কোস্টগার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট সিয়াম-উল-হক এ তথ্য নিশ্চিত করেছেন।

আটকরা হলেন- মো. সালাউদ্দিন (২৬), মো. আনোয়ার হোসেন (২৩), কামাল হোসেন (২৩), মো. ইমন (১৯), মো. আবু তাহের (৩২), মো. ইসলাম (২৭), মো. ফয়সাল (২০), মো. রাজু (৩৭), সিরাতুল মুসতাকিম (১৭), পিয়াস মন্ডল (২৩), মো. আলমগীর (৩০) ও মো. আরিফ (৩০)।

কোস্টগার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট সিয়াম-উল-হক বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি একদল ডাকাত চট্টগ্রাম বর্হিনোঙ্গর এলাকায় বিদেশি জাহাজে ডাকাতির উদ্দেশে অবস্থান করছে। এই তথ্যের ভিত্তিতে রাত সাড়ে ১২টার দিকে বিসিজি বেইস চট্টগ্রামের একটি দল ছদ্মবেশে কয়েকটি বোটে বর্হিনোঙ্গর এলাকায় অবস্থান করে। পরে মঙ্গলবার ভোরে চট্টগ্রাম বর্হিনোঙ্গর থেকে ২ মাইল উত্তর পূর্বে একটি ইঞ্জিন চালিত কাঠের বোটের গতিবিধি সন্দেহজনক মনে হয়। কোস্টগার্ডের অভিযানিক দল বোটটিকে থামার সংকেত দিলে বোটে থাকা ব্যক্তিরা কোস্টগার্ডের উপস্থিতি বুঝতে পেরে দ্রুত পালানোর চেষ্টা করে। পরবর্তীতে উত্তাল সমুদ্রে এক ঘণ্টা ধাওয়া করে বোটটিকে থামানো হয়। এসময় ১২ জন ডাকাত আটকসহ ১১টি রামদা, একটি করাত, একটি শাবল, একটি প্লায়ার, একটি স্পেনার এবং ১২টি মোবাইল জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, ডাকাত দলের মূল হোতা মো. আকবরের নির্দেশে এবং মো. সালাউদ্দিনের নেতৃত্বে ডাকাত দল চট্টগ্রামস্থ কর্ণফুলী থানাধীন ইছানগর নতুন ব্রিজ ঘাট থেকে বোটযোগে সোমবার (১৩ মে) রাতে ডাকাতির উদ্দেশে চট্টগ্রামের বর্হিনোঙ্গর যায়। এছাড়াও ডাকাতদল দীর্ঘদিন যাবত ডাকাতির কর্মকাণ্ড পরিচালনা করে আসছে বলেও জানায়।

তিনি আরও বলেন, আটক ডাকাতদল এবং জব্দ করা মালামাল পতেঙ্গা মডেল থানায় হস্তান্তর করা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //