আখাউড়া-আগরতলা সড়কে যান চলাচল দুইদিন বন্ধ

পূর্ব ঘোষণা অনুযায়ী ব্রাহ্মণবাড়িয়ায় আখাউড়া-আগরতলা সড়কে দুইদিন বন্ধ থাকবে সব ধরণের যানবাহন চলাচল। বেইলি ব্রিজ নির্মাণের জন্য আগামীকাল ১৬ মে রাত ১০টা থেকে ১৮ মে রাত ১০টা পর্যন্ত যান চলাচল বন্ধ রাখার বিষয়টি জানায় সড়ক ও জনপথ বিভাগ।

সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়ার সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মীর নিজাম উদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, গাজীর বাজার এলাকায় বেইলি সেতুর বদলে নতুন পি সি গার্ডার সেতুর নির্মাণকাজ চলমান। নির্মাণাধীন সেতুর পাশে বিদ্যমান বিকল্প সড়কটি বর্ষা মৌসুমে ঝুঁকিপূর্ণ হওয়ায় সেখানে বেইলি সেতু স্থাপনের কাজ করার জন্য সব প্রকার যানবাহন বন্ধ থাকবে। তাই জনসাধারণকে বিকল্প সড়ক ব্যবহারের জন্য অনুরোধ করা হয়। 

এদিকে সড়ক বন্ধ থাকার প্রভাব পড়বে বন্দরের বাণিজ্যিক কার্যক্রমে। সেই সাথে বন্ধ থাকবে আগরতলা-ঢাকা-কলকাতা বাস সার্ভিস। তবে ইমিগ্রেশন কার্যক্রম ও দুই দেশের যাত্রী পারাপার স্বাভাবিক  থাকবে। যাত্রীরা বিকল্প সড়ক ব্যবহার করে যাতায়াত করতে পারবেন।

আখাউড়া স্থল বন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট এসোসিয়েশন জানায়, সড়ক বন্ধ থাকার বিষয়টি রপ্তানিকারক এসোসিয়েশনকে অবহিত করা হয়েছে। বিকল্প সড়ক দিয়ে ছোট যানবাহনে করে মাছ রপ্তানি স্বাভাবিক  রাখা ও আমদানি করা পণ্য এনে বন্দরে রাখা সম্ভব বিধায় বাণিজ্যিক কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়নি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //