ভোট ছাড়াই এমপি হচ্ছেন আ.লীগ প্রার্থী নায়েব আলী

ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসনে ভোট ছাড়াই সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী নায়েব আলী জোয়ার্দ্দার। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিনে শনিবার প্রতিদ্বন্দ্বী ২ প্রার্থী তাদের মনোনয়ন পত্র প্রত্যাহার করে নেন। আর কোন প্রার্থী না থাকায় একমাত্র বৈধ প্রার্থী হিসাবে নৌকা মার্কার নায়েব আলী জোয়ার্দ্দার বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেসরকারিভাবে জয়ী হয়েছেন।

ঝিনাইদহ-১ আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মোখলেছুর রহমান জানান, উপ নির্বাচনের প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন আজ শনিবার (১৮ মে)। শেষ দিনে তিনজন প্রার্থীর মধ্যে খেলাফত আন্দোলনের বটগাছ প্রতীকের আব্দুল আলিম ও ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি দলের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী শিল্পপতি নজরুল ইসলাম তাদের প্রার্থিতা প্রত্যাহার করেছেন। এ কারণে একমাত্র বৈধ প্রার্থী আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার নায়েব আলী জোয়ার্দ্দার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। রবিবার আনুষ্ঠানিকভাবে গেজেট প্রকাশ হবে বলে জানান তিনি।

প্রসঙ্গত এই আসনের সংসদ সদস্য আব্দুল হাই অসুস্থতাজনিত কারণে গত ১৬ মার্চ তারিখে মৃত্যুবরণ করলে আসনটি শূন্য হয়। তিনি ২০০১ সাল থেকে দ্বাদশ সংসদ পর্যন্ত টানা ৫ বার এমপি ছিলেন, হয়েছিলেন মৎস্য ও প্রাণী সম্পদ প্রতিমন্ত্রীও।

ঝিনাইদহ-১ শৈলকুপা আসনটিতে উপ-নির্বাচনে দলীয় মনোনয়ন পেতে মরহুম সাংসদ বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাইয়ের স্ত্রী সেলিনা পারভীন, দলের প্রবীণ নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান নায়েব আলী জোয়ার্দ্দার, শিল্পপতি নজরুল ইসলাম দুলাল বিশ্বাস, শিল্পপতি সাইদুর রহমান সজল, শৈলকুপা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল হাকিম, পৌর আওয়ামী লীগের সভাপতি ও মেয়র কাজী আশরাফুল আজম, সাধারণ সম্পাদক শিকদার ওয়াহেদুজ্জামান ইকুসহ ২৫ জন প্রার্থী দলীয় মনোনয়ন পেতে ফর্ম সংগ্রহ করেছিলেন।

আওয়ামী লীগের দলীয় সূত্রে জানা গেছে, উপ-নির্বাচনে সংসদ সদস্য হিসাবে নির্বাচিত নায়েব আলী জোয়ার্দ্দার একজন বীর মুক্তিযোদ্ধা এবং ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে মুজিব বাহিনীর সর্বকনিষ্ঠ গেরিলা যোদ্ধা হিসাবে পরিচিত। রাজনৈতিক জীবনে তিনি ঝিনাইদহ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি, কেসি কলেজ ছাত্রলীগের সাবেক এজিএস, ঝিনাইদহ জেলা যুবলীগের সাবেক সহ-সভাপতি, ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাবেক মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক সহ আওয়ামী লীগের নানান সাংগঠনিক পদে নেতৃত্ব দিয়ে এসেছেন। বর্তমানে নায়েব আলী জোয়ার্দ্দার ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য। শৈলকুপা উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদকসহ শৈলকুপার ১৪ নং দুধসর ইউনিয়ন থেকে তিন বার ইউপি চেয়ারম্যান ছিলেন। তিনি শৈলকুপা উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //