‘যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক দেখে বিএনপির মাথা খারাপ’

যুক্তরাষ্ট্রের সঙ্গে আমাদের সম্পর্ক দেখে বিএনপির মাথাটা একটু বেশিই খারাপ বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

আজ শনিবার (১৮ মে) দুপুরে চট্টগ্রামে আওয়ামী লীগ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সম্পর্ক এগিয়ে নিতে বাংলাদেশ সফরে এসেছিলেন ডোনাল্ড লু। যুক্তরাষ্ট্রের সঙ্গে আমাদের সম্পর্ক অত্যন্ত চমৎকার। আমরা সম্পর্ককে এগিয়ে নেওয়ার লক্ষ্যেই কাজ করছি। এ জন্যই বিএনপির মাথাটা বেশি খারাপ।

বিএনপিকে জালিয়াত রাজনৈতিক দল উল্লেখ করে তিনি বলেন, গত বছর ২৮ অক্টোবর তারা (বিএনপি) জো বাইডেনের ভুয়া উপদেষ্টাকে হাজির করেছিল। তারও আগে বিএনপি কংগ্রেসম্যানদের সই জাল করেছিল। আসলে দেশের উন্নয়ন ও অগ্রগতি দেখে বিএনপির মাথা খারাপ হয়ে গেছে। মাঝেমধ্যে দেখি জি এম কাদেরের মাথাও খারাপ হয়ে যায়।

হাছান মাহমুদ বলেন, নির্বাচনের আগে বিভিন্ন অ্যাম্বাসিতে ঘুরে ও দেন দরবার করে নির্বাচন বন্ধ করতে পারেনি বিএনপি। নির্বাচন হয়েছে, ৪২ শতাংশ মানুষ ভোটও দিয়েছে।

তিনি বলেন, নির্বাচন চমৎকার না হলে বিশ্বের ৮০টি দেশের সরকার কিংবা রাষ্ট্রপ্রধান শেখ হাসিনাকে অভিনন্দন জানাতেন না। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টও চিঠি লিখে অভিনন্দন জানিয়েছেন। সর্বশেষ দুদিন আগে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীও অভিনন্দন জানিয়েছেন। এ জন্য বিএনপির মাথা খারাপ।

আওয়ামী লীগের এই নেতা বলেন, দেশকে এগিয়ে নিতে ও মানুষের স্বপ্নের বাস্তবায়ন ঘটাতে হলে শেখ হাসিনার কোনো বিকল্প নেই। তিনি জাতিকে দেখানো ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়ন করেছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //