সংসদ সদস্য আনোয়ারুল আজিম নিখোঁজ

ঝিনাইদহ-৪ (কালীগঞ্জ) আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার চিকিৎসার জন্য ভারতে যান গত শনিবার (১১ মে)। পরিবারের সাথে ১৫ মে পর্যন্ত যোগাযোগ থাকলেও গত বৃহস্পতিবার থেকে সম্পূর্ণ যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। গত চারদিন পার হলেও পরিবারসহ দলীয় নেতাকর্মীদের সাথে যোগাযোগ না হওয়ায় তারা চরম উদ্বিগ্ন হয়ে পড়েছেন। তাদের দাবি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে দ্রুত এবং সুস্থভাবে এই সংসদ সদস্যকে দেশে ফিরিয়ে আনা হোক।

পারিবারিক সূত্রে জানা যায়, গত ১১ মে ভ্যানে চড়ে চুয়াডাঙ্গার গেদে বর্ডার হয়ে পার্শ্ববর্তী দেশ ভারতে চিকিৎসার উদ্দেশ্যে রওয়ানা হন ঝিনাইদহ-৪ (কালীগঞ্জ) আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার। এরপর তিনি ভারতের কলকাতায় তার এক বন্ধুর (গোপাল) বাড়িতে অবস্থান করেন। সেখানে যাওয়ার পর নিয়মিতই পরিবারের সাথে যোগাযোগ থাকলেও গত বৃহস্পতিবার ১৬ মে থেকে পরিবার এবং দলীয় নেতাকর্মীদের সাথে তার যোগাযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে যায়। গতকাল শনিবার থেকে ঘটনা জানাজানি হলে নেতাকর্মীসহ সকলেই চরম উদ্বিগ্ন হয়ে পড়েন। তারা দাবি করেছেন একমাত্র প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে তাকে সুস্থভাবে ফিরিয়ে আনা সম্ভব। এমনটিই দাবি করেছেন সংসদ সদস্য আনারের একমাত্র কন্যা মুমতারিন ফেরদৌস ডরিন। তবে তার পরিবার বর্তমানে ঢাকায় অবস্থান করছেন বলেও তিনি জানান।

তবে তার ভাই ইমান আলী জানান, বিভিন্ন ব্যস্ততায় তাকে বিভিন্ন সময়ে দেশের বাইরে যেতে হয়। কিন্তু এমন ঘটনা কখনই হয়নি। এই প্রথম। সে কলকাতা তার এক বন্ধুর বাড়িতে অবস্থান করেন। এরপর থেকে যোগাযোগ বিচ্ছিন্ন। সরকার প্রধান যদি চান তবে অবশ্যই তাকে ভালোভাবে দেশে ফিরিয়ে আনা সম্ভব বলে তিনি দাবি করেন।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু জানান, ভারত সরকারকেই তাকে উদ্ধার করে দেশে ফিরিয়ে দিতে হবে।

কালীগঞ্জ থানার ওসি মোহাম্মদ আবু আজিফ বলেন, স্থানীয় এমপি মহোদয়ের বিষয়টি সাংবাদিকদের মাধ্যমে নিখোঁজ থাকার খবর শুনেছি। তার পরিবারের পক্ষ থেকে কেউ কিছুই জানায়নি। এ ঘটনায় এখন পর্যন্ত কেউ অভিযোগও করেনি।

উল্লেখ্য, আনোয়ারুল আজিম আনার ঝিনাইদহ-৪ আসনের সরকার দলীয় সংসদ সদস্য। তিনি ২০১৪, ২০১৮ ও ২০২৪ সালে টানা তিনবার আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসাবে দায়িত্ব পালন করছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //