স্বর্ণের বালা ছিনিয়ে পালানোর সময় এসআইসহ আটক ২

প্রবাসীর কাছ থেকে আটটি স্বর্ণের বালা ছিনতাই করে পালানোর সময় চট্টগ্রামে এক পুলিশ সদস্যসহ দুই জনকে আটক করা হয়েছে। তবে পালিয়ে গেছেন তাদের এক সহযোগী।

আজ রবিবার (১৯ মে) দুপুরে নগরীর আখতারুজ্জামান ফ্লাইওভারে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন নগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) মোখলেসুর রহমান। ছিনতাই হওয়া আটটি বালাও উদ্ধার হয়েছে।

গ্রেপ্তার আমিনুল ইসলাম খুলশী থানায় এসআই হিসেবে কর্মরত। তার সহযোগীর নাম শহীদুল ইসলাম জাহেদ।

ছিনতাইয়ের শিকার আব্দুল খালেক সৌদি প্রবাসী। গত ১২ মে তিনি দেশে আসার সময় কিছু স্বর্ণালঙ্কার রেখে এসেছিলেন। তার পরিচিত দুই ব্যক্তি রবিবার দেশে আসার সময় সেগুলো নিয়ে আসেন।

সেগুলো নিয়ে বাসে করে ফেরার পথে নগরীর টাইগার পাস মোড়ে পুলিশ পরিচয় দিয়ে তিন ব্যক্তি তাকে বাস থেকে নামান। এরপর প্রতিটি দুই ভরি ওজনের আটটি স্বর্ণের বালা ছিনিয়ে নেওয়া হয়।

তিনি বলেন, ‘টাইগার পাস মোড়ে আমাকে বাস থেকে নামানোর পর আমবাগান সড়কে নিয়ে কিছুক্ষণ বসিয়ে রাখেন, আমার কাছ থাকা স্বর্ণ বৈধ কিনা তা জানতে চান। তাদেরকে আমি কাগজ দেখানোর পর তারা সেটি নিয়ে রাস্তায় ফেলে দেয়। এরপর তিন জনের মধ্যে দুই জন থানায় নেয়ার কথা বলে আমাকে সিএনজি অটো রিকশায় তুলে ফেলেন।’

ফ্লাইওভার দিয়ে উঠে কিছু দূর যাওয়ার পর ওই দুই জন অটোরিকশা থেকে নেমে গেলে খালেকও তাদের সঙ্গে নেমে যান। তারা দৌড়ে ফ্লাইওভারের অপরপ্রান্তে চলে গেলে তিনি ‘চোর, চোর’ চিৎকার করতে থাকেন।

এ সময় একটি মোটরসাইকেল আসে এবং দুই জন তাতে উঠে যাওয়ার চেষ্টা করে। কিন্তু পুলিশ সদস্যের কাছ থেকে একটি বালা পড়ে যায়। তখন তারা সেটি নেওয়ার চেষ্টা করে।

মানুষজন জড়ো হচ্ছে দেখে মোটরসাইকেল চালক দুইজনকে রেখেই পালিয়ে যান।

খালেক জানান, মোটরসাইকেলে উঠতে না পেরে পুলিশ সদস্য ও তার সহযোগী একটি সিএনজিচালিত অটোরিকশায় উঠেন। তিনিও দৌড়ে গিয়ে সেটিতে ঝুলে পড়ে চিৎকার করতে থাকেন।

ফ্লাইওভারে থাকা লোকজন জড়ো হয়ে যাওয়ায় অটোরিকশাটি আর পালাতে পারেনি। লোকজন ঘিরে ধরার সময় ফ্লাইওভার দিয়ে যাওয়া পুলিশের একটি পিক-আপ ভ্যান থেকে কী হয়েছে, তা জানাতে চায়।

পুরো ঘটনা খুলে বলার পর পুলিশ সদস্যরা খালেক ও অপর দুই জনকে গাড়িতে করে পাঁচলাইশ থানায় নিয়ে যায়। সেখানেই পুলিশ সদস্য আমিনুল ইসলাম ও তার সহযোগীর পরিচয় শনাক্ত হয়।

ওসি সন্তোষ কুমার চাকমা  বলেন, ‘ছিনতাইয়ের ঘটনা শুনে পাঁচলাইশ থানা পুলিশ দুজনকে আটক করে। কিন্তু ঘটনাস্থল খুলশী হওয়ায় তাদের খুলশী থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //