ঝিনাইদহে চিকিৎসকের অবহেলায় শিক্ষার্থী মৃত্যুর অভিযোগ

চিকিৎসকের অবহেলায় ঝিনাইদহ মহিলা কলেজ পাড়ার জাহাঙ্গীর আলমের মেয়ে নবম শ্রেণির সূচনা জান্নাত নামে এক ছাত্রীর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। জান্নাত ঝিনাইদহ কালেকটরেট স্কুলের শিক্ষার্থী।

গতকাল বৃহস্পতিবার (২৩ মে) ভোর ৬টা ৩০ মিনিটের দিকে ঢাকার নিউরো সাইয়েন্স ইনইস্টিটিউট অব হাসপাতালে তার মৃত্যু হয়। 

এ ঘটনায় দুই ডাক্তারের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছেন তার বাবা। আসামিরা হলেন- ঝিনাইদহ কমিউনিটি ব্যাংক ইসলামী হাসপাতালের ডাক্তার মোজাম্মেল হক ও অপর জন অবসরপ্রাপ্ত ডাক্তার রেজা সেকেন্দার।

ঝিনাইদহ থানার ওসি শাহীন উদ্দীন আজ শুক্রবার (২৪ মে) দুপুরে এ খবর নিশ্চিত করেছেন। যেকোনো সময় আসামি গ্রেপ্তারে অভিযানে নামবে পুলিশ এমন খবর পেয়ে ওই দুই ডাক্তারসহ সহযোগীরা আত্মগোপন করেছেন।

পুলিশ জানায়, ২৬ এপ্রিল ঝিনাইদহ ইসলামী ব্যাংক কমিউনিটি হাসপাতালে এ্যাপেন্ডিক্সের ব্যথা নিয়ে সূচনাকে ভর্তি করা হয়। সেখানে ওই দিনই ডাক্তার মোজাম্মেল হক সূচনাকে অপারেশন করেন। অপারেশন শেষ হলেও আর জ্ঞান ফেরেনি সূচনার। সূচনার নিথর দেহ ২৭ এপ্রিল ঢাকায় ইবনে সিনা হাসপাতালে রেফার করা হয়। সেখানে ৭ দিন চিকিৎসা দেওয়ার পরও জ্ঞান না ফিরলে তাকে আইসিইউতে নেওয়া হয়। রাখেন তিনদিন। তারপরও জ্ঞান না ফিরলে তাকে রাজধানীর নিউরো সায়েন্স ইনইস্টিটিউট অব হাসপাতালে ফের ভর্তি করা হয়। সূচনা জান্নাতের নিথর দেহ নিয়ে এভাবেই চলে টানাটানি।

বৃহস্পতিবার (২৩ মে) মৃত্যু ঘোষণা করা হয় তার। দুপুরে তার লাশ ঝিনাইদহে নিজ বাড়িতে আনা হয়। স্কুলের সতীর্থ শিক্ষার্থী ছুটে আসেন। কন্নায় ভেঙ্গে পড়েন তারা। স্থানীয় উজির আলী স্কুল মাঠে জানাজা শেষে জেলা কেন্দ্রীয় কবর স্থানে দাফন করা হয় সূচনার মরদেহ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //