‘ঈদে মসলার দাম বাড়ানোর সুযোগ নেই’

কোরবানি ঈদকে সামনে রেখে ব্যবসায়ীদের বাজারে মসলার দাম বাড়ানোর কোনো সুযোগ নেই। কারণ তিন মাস আগে থেকে দেশের বাজারে মসলা আমদানি করা হয়েছে বলে জানিয়েছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজামান। 

আজ শনিবার (২৫ মে) দুপুরে রাজশাহীর সিটিজেন ওয়ার্কশপ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, মসলার বাজার স্থিতিশীল রাখতে ব্যবসায়ীরা তিন মাস আগে থেকে এলসি খুলে বিভিন্ন দেশ থেকে পর্যাপ্ত মসলা আমদানি করেছেন। সেটি এখন মজুদ রয়েছে বাজারে। তাই এখন ইচ্ছে করলে এলসির অজুহাতে কিংবা ডলারের দাম বৃদ্ধির অজুহাতে দাম বাড়ানোর কোনো সুযোগ নেই। এছাড়া দাম বাড়তে পারে-এমন সব পণ্য বাজার থেকে আগেই না কিনতে ভোক্তাদের অনুরোধ জানান তিনি।

ইভ্যালির প্রসঙ্গে ডিজি সফিকুজামান বলেন, ইভ্যালির মালিক ২৭ মাস জেলে ছিল, কিন্তু জেলে আটকে রাখলে টাকা পাওয়া সম্ভব নয়। সম্প্রতি ইভ্যালি ব্যবসা শুরু করার পর আমরা তাদের শোকজ করেছি। তারপর কিছু শর্তসাপেক্ষে আলোচনার মাধ্যমে টাকা ফেরতের প্রক্রিয়া শুরু হয়েছে। মূলত যারা নিয়ম মেনে ভোক্তাদের স্বার্থে ব্যবসা পরিচালনা করবে, আমরা তাদের পাশে থাকবো।

এরপর ডিজি বিকেলে রাজশাহী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বৃহত্তর রাজশাহী জেলার ক্যাবের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় অংশ নেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //