কক্সবাজারে ডাকাত দলের ১৭ সদস্য গ্রেপ্তার

কক্সবাজারের খুরুস্কুল ও ঈদগাঁওয়ে পৃথক অভিযান পরিচালনা করে ডাকাত দলের ১৭ জন সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব। এসময় গ্রেপ্তারকৃতদের কাছ থেকে ডাকাতি কাজে ব্যবহৃত অস্ত্র ও বিভিন্ন সামগ্রী উদ্ধার করা হয়েছে।

গতকাল বুধবার (২৯ মে) রাতে পৃথক দুটি অভিযান পরিচালনা করে র‍্যাব৷

আজ বৃহস্পতিবার (৩০ মে) দুপুরে র‍্যাব-১৫ এর আইন ও গণমাধ্যম শাখার সিনিয়র সহকারী পরিচালক আবু সালাম চৌধুরী বিষয়টি নিশ্চিত করে  জানান, প্রথমে গোপন সংবাদ পেয়ে খুরুস্কুলের খুলিয়া পাড়ায় অভিযানে যায় র‍্যাব।

এসময় এলাকাস্থ কমার্স কলেজ সংলগ্ন খুরুস্কুল মাঝের ঘাট রাস্তার ব্রিজের উপর ডাকাতির উদ্দেশ্যে প্রস্তুতিকালে কতিপয় ব্যক্তিরা র‍্যাবের আভিযানিক দলের উপস্থিতি বুঝতে পেরে অন্ধকারে দিক-বিদিক পলায়নের চেষ্টাকালে ডাকাত দলের ৮ জন সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

পরে গ্রেপ্তারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাদের সাথে থাকা অজ্ঞাতনামা তিন থেকে চারজন সদস্য রাতের অন্ধকারে পালিয়ে যায় বলে জানা যায়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে গ্রেপ্তারকৃতদের হেফাজত হতে ১টি রামদা, ৩টি ছুরি (১টি বড়), ১টি লোহার তৈরি কুড়াল সদৃশ দেশীয় তৈরি অস্ত্র, ১টি এসএস পাইপ, ১টি কাঠের লাঠি, ১টি টর্চ লাইট, ৪টি এন্ড্রয়েট এবং ৪টি বাটন মোবাইল উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- আব্দুল্লাহ খান (২৫), সৈয়দ হোছেন প্রকাশ সোনা মিয়া (২০), মো. আরিফ (২৪), সৈয়দুল করিম (২৫), আরাফাত উদ্দিন প্রকাশ সুজন (২১), খাইরুল বাশার প্রকাশ হাছান (২৬), মজিবুর রহমান (৩৩) ও মো. বাদল প্রকাশ বাহাদুর (২৮)।

এদিকে একইরাতে ঈদগাঁও উপজেলার ভাদিতলা এলাকায় অভিযান পরিচালনা করে ডাকাতির প্রস্তুতিকালে ডাকাত দলের ৯ সদস্যকে দেশীয় অস্ত্রসহ গ্রেপ্তার করে র‍্যাব। গ্রেপ্তারকৃতরা হলেন- আসিফুর রহমান আসিফ (২১), মো. আব্দুল জলিল প্রকাশ কায়সার (২২), আব্দুল্লাহ আল মুহিম (২০), মো. নাহিম (২১), সাজ্জাদ মিয়া (২১), মো. ইসমাইল উদ্দিন প্রকাশ গুরা মিয়া (২০), আব্দুল মালেক প্রকাশ মালেক (২৪), মো. পারভেজ (২৩) ও শাহরিয়াজ ওসমান হৃদয় (২০)।

উদ্ধারকৃত আলামতসহ গ্রেপ্তারকৃত ডাকাত দলের সদস্যদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে কক্সবাজারের ঈদগাঁও থানায় এজাহার দাখিল করা হয়েছে বলে জানান র‍্যাব ১৫ এর আইন ও গণমাধ্যম শাখার সিনিয়র সহকারী পরিচালক আবু সালাম চৌধুরী।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //