শৈলকুপায় নির্বাচন পরবর্তী সহিংসতা, ১৪ বাড়িতে হামলা

ঝিনাইদহের শৈলকুপায় উপজেলা নির্বাচন পরবর্তী সহিংসতায় ১৪টি বাড়িতে হামলা ও ভাংচুর করা হয়েছে।

গতকাল শুক্রবার (৩১ মে) রাত ১০ টার দিকে উপজেলার উমেদপুর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামে এ হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় উপজেলা নির্বাচনে বিজয়ী প্রার্থী আরিফ রেজা মন্নুর সমর্থক মো. আব্দুল্লাহ ও পরাজিত প্রার্থী শামীম হোসেন মোল্লার সমর্থক শামছুদ্দিন মোল্লার সামাজিক দলের বিরোধের জেরে শামছুদ্দিন মোল্লার বাড়িসহ ১৪টি বাড়িতে হামলা ও ভাংচুর করা হয়।

এলাকাবাসীরা জানান, গত ২১ মে শৈলকুপা উপজেলায় ২য় ধাপের নির্বাচন হয়। এ নির্বাচনে মোটরসাইকেল প্রার্থী আরিফ রেজা মন্নু বিজয়ী হয় এবং পরাজিত হন দোয়াত কলম মার্কার প্রার্থী  শামীম হোসেন মোল্লা। এই নির্বাচনে ভোট দেওয়াকে কেন্দ্র করে বিজয়ী প্রার্থীর সমর্থক গোবিন্দপুর গ্রামের আব্দুল্লাহ ও পরাজিত প্রার্থীর সমর্থক শামছুদ্দিন মোল্লার সামাজিক লোকদের মাঝে দীর্ঘদিন ধরে বিরোধ ও উত্তেজনা চলে আসছিল। এ বিরোধের জেরে আব্দুল্লাহের সামাজিক দলের লোকজন শামছুদ্দিন মোল্লার বাড়িসহ তার সামাজিক দলের গোবিন্দপুর গ্রামের জলিল মোল্লা, ওলিয়ার মোল্লা, মান্নান মোল্লা, শুকুর মোল্লা, মশিয়ার মোল্লা, জসিম মোল্লা, সাজ্জাদ মোল্লা, ইমারত মোল্লা, কামাল মোল্লাসহ কমপক্ষে ১৪টি বাড়িতে হামলা ও ভাংচুর করে।  

শামীম হোসেন মোল্লার সমর্থক শামছুদ্দিন মোল্লা বলেন, আমরা দোয়াত কলম প্রতিকে ভোট করেছি। ভোটে আমরা পরাজিত হওয়ায় বিনা উস্কানিতে হঠাৎ করে রাত ১০টার দিকে আমার বাড়িসহ আমার নিরীহ লোকদের ১৪টি বাড়ি ভাংচুর করা হয়েছে। আমি এর সুষ্ঠু বিচার চাই।

বিজয়ী প্রার্থীর সমর্থক গোবিন্দপুর গ্রামের মো. আব্দুল্লাহ বলেন, আমার ও আমার সমর্থকদের বিরুদ্ধে আনা অভিযোগ সঠিক না।

শৈলকুপা থানার অফিসার্স ইনচার্জ শফিকুল ইসলাম চৌধুরী বলেন, শৈলকুপার গোবিন্দপুর গ্রামে উপজেলা চেয়ারম্যান নির্বাচনের বিজয়ী ও পরাজিত প্রার্থীর সমর্থকদের মাঝে বাড়ি ভাংচুরের ঘটনা ঘটেছে। তবে এখন পর্যন্ত কোন অভিযোগ পাইনি। এলাকার পরিস্থিতি বর্তমান শান্ত আছে। অভিযোগ পেলে প্রকৃত অপরাধীদের খুঁজে বের করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //