ঝালকাঠিতে স্ত্রী স্বীকৃতির দাবিতে গৃহবধূর অনশন

ঝালকাঠির নলছিটিতে স্ত্রীর স্বীকৃতির দাবি নিয়ে স্বামীর বাড়িতে উঠেছে এক গৃহবধূ। গতকাল শুক্রবার (৩১ মে) বিকেল থেকে তিনি ওই বাড়িতে অবস্থান করছেন। উপজেলার নাচনমহল ইউনিয়নের চাঁদপুরা গ্রামে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী গৃহবধূ চম্পা বেগম উপজেলার ভবানীপুর এলাকার মৃত আব্দুল মন্নান ফরাজির মেয়ে। তার স্বামী রিপন খান চাঁদপুরা এলাকার দেলোয়ার খানের ছেলে।

ওই গৃহবধূর অভিযোগ, মোবাইলফোনে প্রেমের সম্পর্কের জেরে ২০২১ সালে তাদের বিয়ে হয়। বিয়ের বিষয়টি তখন তার স্বামী পরিবারের অন্য সদস্যদের জানায়নি। কিছুদিন সংসার করার পরে তার স্বামী ওমানে চলে যান। প্রবাসে গিয়ে তার সাথে যোগাযোগ বন্ধ করে দেয় রিপন। এরপর বিষয়টি স্থানীয় ইউপি সদস্য (মেম্বার) নান্নু মিয়াকে অবহিত করেন তিনি। পরে রিপনের পরিবারের সঙ্গে মেম্বারের মধ্যস্থতায় একাধিক সালিশ-বৈঠক হলেও কোন প্রকার সমঝোতা হয়নি। গত ২৩ মে রিপন দেশে ফেরেন। এরপর শুক্রবার বিকেলে স্ত্রীর মর্যাদার দাবিতে রিপনের বাড়িতে যান তিনি। তাকে দেখে রিপন বাড়ি থেকে পালিয়ে যান। আর তার শাশুড়ি ও দেবররা তাকে মারধর করার হুমকি দেন। খবর পেয়ে স্থানীয় মেম্বারসহ স্থানীয়রা ওই বাড়িতে গিয়ে বিষয়টি সমাধানের চেষ্টা করেও ব্যর্থ হন।

গৃহবধূর বড় বোন রেহানা বেগম জানান, রিপন বিদেশে যাওয়ার সময় আড়াই লাখ টাকা নিসে। এরপরও কয়েক দফা আমার বোনের টাকা চেয়েছে সে। যৌতুকের টাকা না দিতে পারায় তিনি আমার বোনের সাথে এমন করছে। রিপনের মা ও ভাইয়েরা আমার বোনকে মারধরের হুমকি দিচ্ছেন।

এ বিষয়ে গৃহবধূ চম্পা বেগমের স্বামী রিপন খান বলেন, মেম্বারকে দায়িত্ব দেওয়া হয়েছে। সালিশি ব্যবস্থার মাধ্যমে বিষয়টি সমাধান করা হবে।

স্থানীয় নাচনমহল ইউনিয়নের পরিষদের ৬ নম্বর ওয়ার্ডের সদস্য (মেম্বার) নান্নু মিয়া বলেন, চম্পা বেগম স্ত্রী হিসেবে স্বীকৃতির দাবিতে শুক্রবার বিকেল থেকে রিপনের বাড়িতে অবস্থান নিয়েছেন। বিষয়টি আমরা সমাধানের চেষ্টা করছি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //