টেকনাফ থেকে অপহৃত ২ পর্যটক উদ্ধার

কক্সবাজারে ভ্রমণে যাওয়া ২ পর্যটককে অপহরণের ৭ দিন পর টেকনাফ থেকে উদ্ধার করেছে র‌্যাব-১৫। আজ রবিবার (২ জুন) সকালে টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের উনচিপ্রাং পাহাড়ি এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়।

র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

উদ্ধার হওয়া পর্যটকরা হলেন- কিশোরগঞ্জ জেলা সদরের বত্রিশ গ্রামের মৃত সুকেশ চন্দ্র রায়ের ছেলে বিপ্লব কুমার রায় বাবু (৪৫) ও একই এলাকার ইন্দ কুমার দাসের ছেলে সুমন চন্দ্র দাস (৩৫)।

অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী জানান, গত ২৫ মে কক্সবাজারে ভ্রমণে গিয়ে নিখোঁজ হন এ দুই পর্যটক। পরে মোবাইল ফোনে অপহরণের কথা জানিয়ে ৫ লাখ টাকা মুক্তিপণ চাওয়া হয়। মুক্তিপণ না দিলে হত্যার হুমকি দেওয়া হয়। বিষয়টি বিপ্লব কুমার রায়ের ছোট ভাই বিফুল কুমার রায় বাপ্পী র‌্যাব-১৫ কে লিখিত অভিযোগ করেন। অভিযোগের প্রেক্ষিতে র‌্যাবের গোয়েন্দা নজরদারী বৃদ্ধি ও আভিযানিক দল অভিযান পরিচালনা করে। একপর্যায়ে উনচিপ্রাং পাহাড়ি এলাকা থেকে দুইজনকে উদ্ধার করা হয়।

র‌্যাবের এ কর্মকর্তা আরো জানান, উদ্ধার দুজনকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। একই সঙ্গে উদ্ধার হওয়া দুজনের তথ্য মতে অপহরণে জড়িতদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রাখা হয়েছে।

পুলিশের দেওয়া তথ্য বলছে, গত ২০২৩ সালের মার্চ থেকে ২০২৪ সালের ২ জুন পর্যন্ত টেকনাফের বিভিন্ন এলাকা থেকে ১২৮ জনকে অপহরণ করা হয়েছে। এর মধ্যে ৭০ জন স্থানীয় বাসিন্দা, বাকিরা রোহিঙ্গা নাগরিক। ভুক্তভোগী পরিবারের তথ্য বলছে, অপহরণের শিকার ব্যক্তিদের মধ্যে অন্তত ৫৫ জন মুক্তিপণ দিয়ে ছাড়া পেয়েছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //