নড়াইলে নির্বাচন পরবর্তী সহিংসতা: সাবেক চেয়ারম্যানসহ গ্রেপ্তার ২

নড়াইল সদর উপজেলা পরিষদ নির্বাচন পরবর্তী সহিংসতার ঘটনায় সিংগাশোলপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান উজ্জ্বল শেখসহ (৩৭) দুই জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আজ মঙ্গলবার (৪ জুন) দুপুরে সদরের কাড়ারবিল এলাকা থেকে উজ্জ্বল শেখকে গ্রেপ্তার করা হয়। উজ্জ্বল গোবরা গ্রামের আব্দুস সাত্তারের ছেলে।

এদিকে, উজ্জ্বল শেখের সহযোগী গোবরা গ্রামের গোলাম রসুল মোল্যার ছেলে আব্দুর রাজ্জাককে (৩৯) নিজ এলাকা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ।  

ভুক্তভোগীরা জানান, গত ২১ মে অনুষ্ঠিত নড়াইল সদর উপজেলা পরিষদ নির্বাচন পরবর্তী সহিংসতার জের ধরে গত রবিবার (২ জুন) রাত ১২টার দিকে সিংগাশোলপুর ইউনিয়নের গোবরা গ্রামে নিউটন গাজীর (৩৮) প্রাইভেটকার পুড়িয়ে দেয় প্রতিপক্ষরা। গাড়ি পোড়ানোর পাশাপাশি নিউটনের ঘরের আসবাবপত্র ভাঙচুরসহ প্রায় এক ভরি স্বর্ণালংকার এবং প্রায় এক লাখ টাকা লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। এছাড়া নিউটন গাজীর বৃদ্ধ বাবা আবুল হোসেন গাজী (৭০), স্ত্রী নাসরিন আক্তার (৩৫), শিশুপুত্র সাব্বির গাজী (১০) ও ছয়মাস বয়সী আরাব এবং প্রতিবেশি মোহাম্মদ লিটনকে (৪২) মারপিট করে আহত করা হয়েছে।

সিংগাশোলপুর পরিষদ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান উজ্জ্বল শেখের নেতৃত্বে সংঘবদ্ধ লোকজন প্রাইভেটকারে অগ্নিসংযোগ এবং বাড়িঘর ভাঙচুর ও লুটপাট করেছে বলে অভিযোগ করেন ভুক্তভোগীরা। এ ঘটনায় সাবেক চেয়ারম্যান উজ্জ্বল শেখকে প্রধান আসামি করে গত সোমবার সদর থানায় ১৫ জনের নামে মামলা দায়ের করেন নিউটন গাজী। এছাড়া অজ্ঞাত আসামি রয়েছে। এ মামলায় উজ্জ্বল শেখ ও আব্দুর রাজ্জাককে (৩৯) গ্রেপ্তার করেছে সদর থানা পুলিশ।  

ভুক্তভোগীরা আরো জানান, সদর উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী প্রার্থী আজিজুর রহমান ভূঁইয়ার পক্ষে কাজ করায় নিউটন গাজীর প্রাইভেটকারে অগ্নিসংযোগসহ বাড়িঘরে এ হামলা এবং লুটপাটের ঘটনা ঘটেছে। এছাড়া প্রতিবেশি মোহাম্মদ লিটনের বাড়িতেও হামলা চালায় প্রতিপক্ষরা। সাবেক চেয়ারম্যান উজ্জ্বল শেখ নড়াইল সদর উপজেলা নির্বাচনে পরাজিত প্রার্থী তোফায়েল মাহমুদ তুফানের পক্ষে কাজ করেন। 

নড়াইল সদর থানার ওসি সাইফুল ইসলাম বলেন, সাবেক চেয়ারম্যান উজ্জ্বল শেখ এবং আব্দুর রাজ্জাককে গ্রেপ্তার করা হয়েছে। এ মামলার অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //