জানাজায় অংশ নিলো হাজারও মানুষ, কেউ দিলো না ভোট

ষষ্ঠ ধাপে চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনে টাঙ্গাইলের গোপালপুর উপজেলার একটি কেন্দ্রের মাঠে জানাজায় অংশ নিতে হাজারও মানুষ আসলেও ওই কেন্দ্রের ভোটার হয়ে কেউই ভোট দেননি। এমন ঘটনায় বিস্মিত হয়েছেন নির্বাচন কাজে নিয়োজিত সরকারি কর্মকর্তা ও মিডিয়া কর্মীরা।

জানা যায়, উপজেলার নগদাশিমলা ইউনিয়নের রামপুর চতিলা গ্রামের আলমগীর হোসেন ও আবুল কাশেম বুধবার ভোরে মারা যান। সকাল ১০টায় রামপুর চতিলা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে পর্যায়ক্রমে তাদের জানাজা অনুষ্ঠিত হয়।

স্কুলটিতে ভোট কেন্দ্র হওয়ায় সকাল ৮টা থেকে ভোট চলছিল। এমতাবস্থায় প্রিসাইডিং অফিসারের অনুমতিসাপেক্ষে মাঠে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় হাজারখানেক মানুষ অংশ নেন।

কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মুশফিকুর রহমান সেলিম এবং নিরাপত্তার দায়িত্বে থাকা এসআই মো. শাহজাহান বলেন, সকাল থেকে কেন্দ্রে ভোটারের উপস্থিতি ছিল খুবই কম। তারা অনেকটা অলস সময় পার করছিলেন। এমতাবস্থায় জানাজার জন্য গ্রামের হাজারখানেক মানুষকে স্কুল মাঠে উপস্থিত হতে দেখে তারা অনুপ্রাণিত হন। কারণ তারা প্রায় সবাই ছিলেন ওই কেন্দ্রের ভোটার। এজন্য তারা উপস্থিত মুসল্লিদের নামাজ শেষে ভোটাধিকার প্রয়োগের অনুরোধ জানান। কিন্তু নামাজ শেষ হওয়ার পরপরই সবাই তড়িঘড়ি করে চলে যান। কেউ ভোটাধিকার প্রয়োগ করেননি। তারা ভোট নিয়ে এমন অনাগ্রহ দেখে বিস্মিত হন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //