নাটোরে কালবৈশাখী ঝড়ে শতাধিক বাড়িঘর লণ্ডভণ্ড

নাটোরের সিংড়ায় ২০ মিনিটের কালবৈশাখী ঝড়ে শতাধিক বাড়িঘর লণ্ডভণ্ড হয়ে গেছে। এতে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে গেছে উপজেলার বেশিরভাগ এলাকা।

গতকাল বুধবার (৫ জুন) রাত সাড়ে ৯টা থেকে ৯টা ৫০ মিনিট পর্যন্ত চলে এ ঝড়। এতে উপজেলার চামারি, কলম, ইটালি ইউনিয়নের বেশকিছু গ্রাম, পৌরসভার সোহাগবাড়ি, চকসিংড়া, শোলাকুড়া এলাকার গাছপালা উপড়ে ও ভেঙে গেছে। অনেক ঘরের চাল উড়ে গেছে, ক্ষয়ক্ষতি হয়েছে বিদ্যুতের লাইনের। ফলে সকাল পর্যন্ত বেশিরভাগ এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। এতে দুর্ভোগে পড়েছেন এসব এলাকার বহু মানুষ।

সিংড়া পৌর এলাকার এস কে রবিন, আবু জাফর সিদ্দিক ও সাইফুল ইসলাম বলেন, মাত্র ২০ মিনিটের ঝড়ে এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বিশেষ করে বাড়িঘর-গাছপালা ভেঙে পড়েছে সব এলাকায়। অনেক জায়গায় সকাল পর্যন্ত বিদ্যুৎ আসেনি।

পৌরসভার দমদম এলাকার সুলতান কামাল বলেন, গত রাতের ঘূর্ণিঝড়ে আমার ঘরের চাল উড়ে গেছে। হিজলী গ্রামের রিপন আলী বলেন, ঝড়ে আমার ঘরের চাল উড়ে ২০০ বস্তা মাছের খাদ্য পানিতে ভিজে নষ্ট হয়ে গেছে।

সিংড়া উপজেলা কৃষি অফিসার খন্দকার ফরিদ বলেছেন, হঠাৎ করে কালবৈশাখী ঝড়ে কৃষি আবাদের ব্যাপক ক্ষতি হয়েছে বিশেষ করে আম, কলা, ভূট্টা, লিচু ক্ষয়ক্ষতির পরিমাণ সঠিকভাবে এখনো নির্ণয় করা সম্ভব হয়নি। আমাদের অফিসের নিজ এলাকায় গিয়ে কি পরিমাণ ক্ষতি হয়েছে তার তালিকা করতে বলা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা হা-মীম তাবাসসুম প্রভা বলেন, আকস্মিক ২০ থেকে ২৫ মিনিটের ঝড়ে সিংড়ার বিভিন্ন এলাকা ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ জানার জন্য সরেজমিনে বের হয়েছি। কি পরিমাণ ক্ষতি হয়েছে তার সঠিক পরিসংখ্যান জানাতে আরো কিছু সময় লাগবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //