পাবনায় কবর থেকে লাশ চুরি

পাবনা সুজানগর উপজেলার চিনাখরা কবরস্থানে পাঁচটি কবর থেকে লাশ চুরির ঘটনা ঘটেছে। গতকাল শুক্রবার রাতে এই ঘটনা ঘটে। কবরস্থান পরিষ্কার করতে গিয়ে আজ শনিবার (৮ জুন) দুপুরে স্থানীয়দের চোখে পড়ে। এরপর কমিটির সভাপতি ও স্থানীয় চেয়ারম্যান সিরাজুল ইসলাম শাহজাহানকে জানালে তিনি প্রশাসনকে অবগত করেন। 

সরেজমিনে গিয়ে দেখা যায়, বিশ্বরোডের সাথের কবরস্থান থেকে পাঁচটি কবরের মাটি খোঁড়া হয়েছে। এলাকার অনেক নারী পুরুষ এই ঘটনা দেখতে কবরস্থানে ভিড় করছে। এসেছে প্রশাসন ও সাংবাদিকসহ আরো অনেক মানুষ।

মায়ের লাশ হারানো এরশাদ বলেন, আজকে দুপুরে আমি জানতে পারি যে আমার মায়ের কবর খোঁড়া হয়েছে। তাই দেখতে এসেছি। এটা মহা পাপ। আমরা এই অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। 

এ বিষয়ে স্থানীয় চেয়ারম্যান ও কবরস্থান কমিটির সভাপতি বলেন, ঈদ উপলক্ষে কবরস্থান পরিষ্কার করার জন্য লোক লাগানো হলে শনিবার দুপুরে যখন তারা কবরস্থান পরিষ্কার করছিল কবর কবরের মাটি খোঁড়া দেখতে পায়। পরে আমি ওসি সাহেব ও উপজেলা প্রশাসনকে অবগত করি। এ নিয়ে তদন্ত চলছে। 

এদিকে লাশ বা কঙ্কাল চুরির ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। এ ধরনের ন্যক্কারজনক ঘটনায় জড়িত সকলকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে এলাকাবাসী।

এ বিষয়ে সুজানগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জালাল উদ্দিন বলেন আমরা খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই ঘটনাস্থল পরিদর্শন করেছি। মোট পাঁচটি কবর থেকে লাশ বা কঙ্কাল চুরি হয়েছে। অত্যন্ত গুরুত্ব দিয়ে বিষয়টি তদন্ত চলছে। এই ঘটনায় জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //