উপজেলা পরিষদ নির্বাচন

গৌরনদী-আগৈলঝাড়ায় নির্বাচিত হয়েছেন মনির হোসেন ও যতীন্দ্রনাথ মিস্ত্রি

ঘূর্ণিঝড় রেমালের কারণে স্থগিত হওয়া বরিশালের গৌরনদী এবং আগৈলঝাড়া উপজেলায় নির্বাচন সম্পন্ন হয়েছে। আজ রবিবার (৯ জুন) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত উৎসবমুখর পরিবেশে চলে ভোটগ্রহণ।

আজ রাতে নির্বাচন কর্মকর্তাদের ঘোষণা করা বেসরকারি ফলাফলে দেখা যায়, গৌরনদী উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়েছেনে পৌর আওয়ামী লীগের সভাপতি মনির হোসেন মিয়া। তিনি ভোট পেয়েছেন ৪০ হাজার ৫৪৩টি।

এছাড়া তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হারিছুর রহমান হারিছ পেয়েছেন ৩৬ হাজার ৯৪০ ভোট পেয়েছেন। সে হিসেবে ৩ হাজার ৬০৩ ভোটের ব্যবধানে পরাজিত হয়েছেন তিনি।

হারিছুর রহমান গৌরনদী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি গৌরনদী পৌরসভার মেয়র পদ থেকে পদত্যাগ করে অংশগ্রহণ করেন উপজেলা চেয়ারম্যান নির্বাচনে।

এ উপজেলায় ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ফরহাদ মুন্সি। তিনি  পেয়েছেন ৪৮ হাজার ৪০৪ ভোট। এছাড়া ৩০ হাজার ৬১০ ভোট পেয়ে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট শাহিদা খানম।

গৌরনদী উপজেলা পরিষদ নির্বাচনে এবার ৬৯টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ছিল এক লাখ ৭৪ হাজার ৯৬৯ ভোট। এদেরমধ্যে ভোট দিয়েছেন ৬৯ হাজার ৭১৩ জন ভোটার।

অপরদিকে, আগৈলঝাড়া উপজেলা চেয়ারম্যান পদে ১ হাজার  ১০ ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন যতীন্দ্রনাথ মিস্ত্রি। তিনি ২৬ হাাজর ৭৬৯ ভোট পেয়েছেন। যতীন্দ্রনাথ মিস্ত্রি উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত পেয়েছেন ২৫ হাজার ৭৫৯ ভোট। 

এছাড়া ২১ হাজার ২৫৫ ভোট পেয়ে আগৈলঝাড়া উপজেলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ছাত্রলীগ নেতা সঞ্জয় বাড়ৈ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী রফিকুল ইসলাম তালুকদার পেয়েছেন ৯ হাজার ২৬১ ভোট।

এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন হাফিজা ইয়াসমিন। তিনি ২১ হাজার ৪৭০ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পবিত্র রানী রায় পেয়েছেন ১৪ হাাজর ৬৭ ভোট। এ উপজেলায় ৬০টি ভোট কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ছিল এক লাখ ৩৪ হাজার ১৩৩ জন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //