সিলেটে পাহাড় ধস

২ বছরের শিশু সন্তানসহ স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

সিলেট মহানগরের ৩৫নং ওয়ার্ডের মেজরটিলার চামেলীবাগ আবাসিক এলাকায় টিলা ধসে চাপা পড়া তিনজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। সিলেট সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা সাজলু লস্কর বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন।

আজ সোমবার (১০ জুন) দুপুর ১টা ২৫ মিনিটের দিকে মরদেহগুলো উদ্ধার করা হয়। নিহতরা হলেন- আগা করিম উদ্দিন (৩১), তার স্ত্রী শাম্মী আক্তার রুজি (২৫) ও ছেলে নাফজি তানিম (২)।

এর আগে সোমবার ভোর ৬টা থেকে সকাল ৯টা পর্যন্ত ১৩৬ মিলিমিটিার বৃষ্টিপাত রেকর্ড করেছে সিলেট আবহাওয়া অফিস।  সকাল সাড়ে ৭টার দিকে অতিবৃষ্টি চলাকালে সিলেট নগরীর ৩৬ নম্বর ওয়ার্ডের মেজরটিলা চামেলিবাগে হঠাৎ বিকট শব্দে টিলাধ্বসের ঘটনা ঘটে। 

এ সময় ২ পরিবারের ৭ জন মাটিচাপা পড়েন। দ্রুত স্থানীয়রা ৪ জনকে উদ্ধার করতে পারলেও বাকী তিনজন মাটিচাপা পড়েন। পরে ফায়ার সার্ভিস ও সিটি করপোরেশনের ৩০ সদস্যেও টিম উদ্ধার কাজ শুরু করে। দুপুরে উদ্ধার তৎপরতায় যোগ দেয় সেনাবাহিনী। 

বেলা সোয়া ১টার দিকে মাটিচাপা পড়া ৩ জনকে মৃত সনাক্ত করা হয়। তারা হলেন চামেলিবাগের ২ নম্বর রোডের ৮৯ নম্বর বাসার মৃত আগা রফিক উদ্দিনের ছেলে মোহাম্মদ আগা করিম উদ্দিন (৩১), তার স্ত্রী শাম্মি আক্তার রাজি (২৫) ও তাদের ২ বছর বয়সী কন্যাসন্তান সানি। এছাড়া স্থানীয়রা আগা মাহমুদ উদ্দিন, আগা বাবুল উদ্দিন, আগা বাচ্চু উদ্দিন ও আগা শফিক উদ্দিনকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। 

এদিকে লন্ডন থেকে সিলেট ফিরে সরাসরি সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কার্যক্রম পরিদর্শণ করেন। 

ভোর থেকে অতিবৃষ্টিতে তলিয়ে গেছে সিলেট নগরীর বেশ কয়েকটি প্রধান সড়ক। পানি ওঠেছে তালতলা, জামতলা, পায়রা, উপশহর, তেররতন, যতরপুর, মেন্দিবাগসহ বিভিন্ন এলাকায়। প্রধান সড়কগুলোতে পানি ওঠায় ঝুঁকি নিয়ে যান চলাচল করছে। 

সিলেট, পাহাড় ধস, নিহত, পরিবার, শিশু, নারী

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //