গোপালগঞ্জে পাউবোর পুকুর ভরাট করে মার্কেট নির্মাণ

গোপালগঞ্জ সদর উপজেলার সাতপাড় বাজারে পানি উন্নয়ন বোর্ডের পুকুর ভরাট করে বিশাল মার্কেট নির্মাণ করছে ওই এলাকার প্রভাবশালী একটি মহল। পুকুরটি ভরাট করায় জলাবদ্ধতার শিকার হচ্ছে ওখানকার বসবাসকারীরা।

এলাকাবাসীর অভিযোগে জানা যায়, ওই এলাকার সুব্রত মন্ডল, মিন্টু বাকচি, শংকর বিশ্বাস ও চিন্ময় বালা মিলে এই পুকুর ভরাট করে মার্কেট নির্মাণ করছে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, পানি উন্নয়ন বোর্ডের পুকুরটি সম্পূর্ণ ভরাট করা হয়েছে। এখন সেখানে চলছে মার্কেটের ঘর নির্মাণের কাজ। পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তার চোখের সামনে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে চলছে এ নির্মাণ কাজ।

প্রভাবশালীরা বলছে, পানি উন্নয়ন বোর্ডসহ সকলকে ম্যানেজ করেই এ মার্কেট নির্মাণ করা হচ্ছে।

নাম না প্রকাশের শর্তে এলাকাবাসী জানায়, সাতপাড় বাজার সংলগ্ন পানি উন্নয়ন বোর্ডের একটি পুকুর থাকায় বৃষ্টির জল ওই পুকুরে জমা হতো। সম্প্রতি ঘূর্ণিঝড় রেমালের সময় যে বৃষ্টি হয়েছে তাতেই এখন জলাবদ্ধতা সৃষ্টি হয়ে বাড়ি ও রাস্তাঘাট তলিয়ে গেছে।

পুকুর ভরাটকারীদের পক্ষে রেখা বিশ্বাস বলেন, আমরা সবাইকে ম্যানেজ করে এই মার্কেট নির্মাণ করছি। কিভাবে ম্যানেজ করছেন জানতে চাইলে বলেন, টাকা পয়সা ছাড়া কি ম্যানেজ করা যায়। টাকা পয়সা দিয়েই ম্যানেজ করেছি।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী এসএম রিফাত জামিল বলেন, আমাদের ওখানে অবৈধভাবে অনেকে পুকুর ভরাট করে জায়গা  দখল করেছে। বিষয়টি আমাদের দৃষ্টিগোচর হয়েছে। আমাদের কর্মকর্তা ওখানে গিয়ে বাধা দিয়ে এবং তাদের জায়গা দখল থেকে বিরত থাকতে বলেছেন। তাদের মালামাল সরিয়ে নেওয়ার জন্য তিনদিন সময় দেওয়া হয়েছে। তিন দিনের মধ্যে তারা সরিয়ে না নিলে আমরা জেলা প্রশাসনের মাধ্যমে ম্যাজিস্ট্রেট নিয়োগ করে উচ্ছেদ অভিযান চালাবো।

তিনি আরো বলেন, আমাদের পানি উন্নয়ন বোর্ডের কেউ জড়িত নয়। কেউ যদি জড়িত থাকে এবং প্রমাণ পাই সেই কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে জানতে সুব্রত মন্ডলের মোবাইলে নাম্বারে একাধিকবার কল করলে তিনি ফোনটি রিসিভ করেনটি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //